Covid Positive: দু ডোজ ভ্যাকসিন নেওয়া মুম্বইয়ের ডাক্তার তৃতীয়বার করোনায় আক্রান্ত
ছবি ট্যুইটার

মুম্বই, ২৮ জুলাই: একবার নয়, দুবারও নয়, তিন তিনবার। মুম্বইয়ের মুলুন্দ অঞ্চলের বীর সাভারকর হাসপাতালে (Veer Savarkar Hospital )কোভিড ওয়ার্ডের এক ডাক্তার এবার নিয়ে তিনবার করোনায় আক্রান্ত হলেন। গত বছর ১৭ জুন তিনি প্রথমবার কোভিডে আক্রান্ত হয়েছিলেন। এরপর গত ১৩ মাসের মধ্যে তিনি মোট তিনবার করোনায় আক্রান্ত। অথচ তাঁর ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া হয়ে গিয়েছে।

২৬ বছরের মুম্বইয়ের সেই ডাক্তারের নাম শ্রুতি হালারি (Shruti Halari)। সারাদিন তিনি নিরলস পরিশ্রমে একের পর এক করোনা রোগীকে সুস্থ করে তুলেছেন। কিন্তু জনসেবায় নিয়োজিত হয়ে করোনা ওয়ার্ডের ডাক্তার শ্রুতি হালারি-র নিজের ৩ বার করোনা হয়ে গেল। চলতি বছর ৮ মার্চ তিনি কোভিশিল্ডের প্রথম ডোজ নেন। এরপর তাঁকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হয় ২৯ এপ্রিল। তাঁর সঙ্গে তাঁর পরিবারের সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়। কিন্তু চলতি মাসে সেই ডাক্তারের সবাই মানে তাঁর বাবা, মা, ভাই সবাই করোনা আক্রান্ত হয়েছেন।

গত বছর করোনার প্রথম ঢেউয়ে সংক্রমণ তুঙ্গে থাকার সময় তিনি প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন। এরপর চলতি বছর মে মাসে তিনি ফের কোভিডে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু চলতি জুলাইয়ে মুম্বইয়ের সেই মহিলা ডাক্তার তৃতীয়বার কোভিডে আক্রান্ত হন। তাঁর সঙ্গে পরিবারের সবাই করোনায় আক্রান্ত হন। তাঁর মায়ের অবস্থা খারাপ হওয়া হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের সবার করোনার উপসর্গ ছিল। ডাক্তার শ্রুতি জানিয়েছেন, তিনি তৃতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার সময়ই সবচেয়ে বেশি অসুস্থ ও দুর্বল বোধ করেন।