Mukesh Ambani: বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হলেন মুকেশ আম্বানি
মুকেশ আম্বানি (Photo Credit: PTI)

মুম্বই, ২২ জুলাই: ফোবর্সের (Forbes) তালিকা অনুযায়ী, বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (RIL) চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। অ্যামেরিকার বিনিয়োগকারী ওয়ারেন বাফেটকে টপকে গেছেন তিনি। মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ ৭৫ বিলিয়ন মার্কিন ডলার। ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক জুকারবার্গের ঠিক পরেই রয়েছেন তিনি। জুকারবার্গের সম্পদের পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

মুকেশ আম্বানি তাঁর ডিজিটাল ব্যবসায়ের জন্য বেশ কয়েকটি চুক্তি সেরেছেন। এবং মার্চ মাসের তুলনায় তাঁর সংস্থার শেয়ারমূল্য দ্বিগুণেরও বেশি বেড়েছে। রিলায়েন্স ইন্ড্রাসট্রিজের জিও প্ল্যাটফর্ম ফেসবুক এবং সিলভার লেক সহ বিশ্বের কয়েকটি বৃহৎ সংস্থার কাছ থেকে ১৫ বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ পেয়েছে। তারপরই বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হয়েছেন মুকেশ আম্বানি। আরও পড়ুন: India-China Standoff: শর্ত না মেনে লাদাখে ৪০ হাজার সেনা মোতায়েন করছে চিন

অ্যামাজনের সিইও ডেফ বেজোস ধনীদের তালিকায় শীর্ষে রয়েছেন। তাঁর মাট সম্পদের পরিমাণ ১৮৫.৮ বিলিয়ন মার্কিন ডলার। তাঁর পরই রয়েছেন মাইক্রোসফটের বিল গেটস। তাঁর সম্পদের পরিমাণ ১১৩.১ বিলিয়ন ডলার।