Cinema Halls: সিনেমা হল, মাল্টিপ্লেক্স খুললেও আগামী ৩০ দিনে হলমুখো হতে ইচ্ছুক মাত্র ৭ শতাংশ
সিনেমা হল (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৬ অক্টোবর: নিউ নর্মালে খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স (Multiplex)। কিন্তু এখনই হলমুখো হতে চাইছেন না দর্শকেরা। লোকাল সার্কেলসের একটি সার্ভে অনুযায়ী, আগামী ৬০ দিনের মধ্যে সিনেমা দেখতে হলমুখো হতে ইচ্ছুক মাত্র ৭%। জুলাই, অগস্ট ও অক্টোবরের সার্ভে থেকে জানা যাচ্ছে, করোনা সংক্রমণের ভয়ই এর মূল কারণ। সেকারণে হলমুখো হতে ভয় পাচ্ছেন দর্শকেরা।

করোনা মহামারীর দীর্ঘ ৭ মাস পরে গোটা দেশে হল খুলে দেওয়ার নির্দেশ দেয় কেন্দ্র সরকার। দিল্লি, হরিয়ানা, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ থেকে পশ্চিমবঙ্গ সব জায়গাতেই হল খুলেছে তবে দর্শক শূন্য হলগুলি। তবে এখনও হল বন্ধ রেখেছে মহারাষ্ট্র, তেলঙ্গানা, তামিলনাড়ু, কেরালা, ছত্তিশগড় সহ আরও কয়েকটি রাজ্য। আরও পড়ুন, আজ বিজয়া দশমী, বিসর্জনে শহরজুড়ে নির্দিষ্ট ২৪ টি ঘাটে থাকছে কড়া নিরাপত্তা; দায়িত্বে থাকছেন ৩ হাজার পুলিশ কর্মী

মাত্র ৪% মানুষ নতুন মুক্তিপ্রাপ্ত ছবি দেখতে আগ্রহী, ৩% নতুন, পুরোনো যেকোনও ছবি দেখতে ইচ্ছাপ্রকাশ করেছে। এই সার্ভেটিতে অংশগ্রহণ করেছিলেন ৮ হাজার ২৭৪ জন। তাদের থেকে পাওয়া মতামতকেই তুলে ধরা হয়েছে। স্যানিটাইজেশন, কোভিড নিয়ম মেনেই হলগুলি খোলা হয়েছে, চালু রয়েছে। তবে দর্শককে হলমুখো না করতে পারায় মন্দায় হল মালিকেরা। ব্যাপক ব্যবসায়িক ক্ষতিতে ডুবে তারা। পরিস্থিতি আরও একটু স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন তাঁরা।