Gujarat Assembly elections: যুব সমাজকে ভোটদানে উৎসাহিত করতে ৩৩টি বুথে ভোট করাচ্ছে যুবক-যুবতীরা
গুজরাটে চলছে প্রথম দফার ভোট (Photo Credits:ANI)

নয়াদিল্লি:  যুব সমাজকে (Young voters) ভোটদানে উৎসাহিত গুজরাট বিধানসভা নির্বাচনে (Gujarat Assembly elections) প্রথম দফায় (first phase) ৩৩টি পোলিং বুথে ভোট করানো হচ্ছে যুবক-যুবতীদের দিয়ে। বৃহস্পতিবার একথাই জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Election Commissioner) রাজীব কুমার (Rajiv Kumar)।

নির্বাচনের দিনকে গণতন্ত্রের উৎসব হিসেবে উল্লেখ করে গুজরাটের সমস্ত মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানান দেশের মুখ্য নির্বাচনী আধিকারিক। এপ্রসঙ্গে তিনি বলেন, গুজরাট আজকে গণতন্ত্রের উৎসব পালন করছে। তাই নির্বাচন কমিশনের তরফ থেকে আমার একান্ত অনুরোধ, গুজরাটের ৪.৯ কোটি ভোটার আজ ও ৫ ডিসেম্বর দ্বিতীয় দফার নির্বাচনে সবাই ভোট দিয়ে এই উৎসবে অংশ নিন। আরও পড়ুন: Gujrat Assembly Election: শুরু হয়েছে প্রথম দফার গুজরাট বিধানসভার ভোট, রাজকোটে ভোট দিলেন জামনগর উত্তরের বিজেপি প্রার্থী রিভাবা জাডেজা

তিনি আরও জানান, এবার গুজরাটের নির্বাচনে বিশেষ চাহিদাসম্পন্ন ৪ লক্ষ ভোটার ও ৯.৮ লক্ষ প্রবীণ ভোটার অংশ নিচ্ছেন। তাঁদের সবরকম সুবিধা প্রদান করা হচ্ছে উল্লেখ করে রাজীব কুমার জানান, বিশেষ চাহিদাসম্পন্ন ও প্রবীণ ভোটারদের সবরকম সুবিধা দেওয়া হচ্ছে। এটা সাম্য ও সাম্যবাদের উৎসব যেখানে তাঁদের সবরকম সম্মান জানানো হচ্ছে। ১০০ বছর পেরনো ভোটার ও বিশেষ চাহিদা সম্পন্ন ভোটারদের নির্বাচনে অংশ নেওয়ার ঘটনাটি আমাদের কাছে একটা অনুপ্রেরণা। বিশেষ করে আমাদের যুব সমাজের জন্য। এবার ১৮২টির বেশি বুথ পরিচালনার দায়িত্ব রয়েছে পিডব্লুউডি কর্মচারীদের উপর। আর মহিলা স্টাফ রয়েছেন ১২৭৪টি বুথে।