Jammu And Kashmir: কুখ্যাত পাকিস্তানি জঙ্গি আবু জারারকে খতম করল ভারতীয় সেনা
Jammu And Kashmir (Photo Credit: Twitter/ANI)

শ্রীনগর, ১৪ ডিসেম্বর:  লস্কর-ই-তইবার কুখ্যাত জঙ্গি আবু জারারকে খতম করল সেনা বাহিনী (Indian Army)। ভারতীয় সেনার তরফে এই খবর প্রকাশ করা হয়েছে। বেশ কিছুদিন ধরে এই আবু জারারকে খুঁজছিল সেনা বাহিনী। জম্মু কাশ্মীরের পুঞ্চ সেক্টরে আজ আবু জারারকে গুলিতে ঝাঁঝরা করে দেয় ভারতীয় সেনা।

রিপোর্টে প্রকাশ, পুঞ্চের (Poonch) সুরানকোটের বাফলিয়াজ গ্রামে জঙ্গিদের সঙ্গে পুলিশ এবং সেনা বাহিনীর গুলির লড়াই শুরু হয়। তার জেরেই আবু জারার নামে লস্কর-ই-তইবার ওই কুখ্যাত জঙ্গিকে খতম করে বাহিনী। পাকিস্তানি আবু জারারের পাশাপাশি ওই এলাকায় আরও এক জঙ্গি লুকিয়ে থাকতে পারে। এমনই অনুমান করা হয় সেনা বাহিনীর তরফে। ফলে বাফলিয়াজ গ্রাম ঘিরে ফেলে জোর কদমে তল্লাশি শুরু করা হয় বলে খবর।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'আমি ব্রাক্ষ্মণ, বিজেপির কাছ থেকে ক্যারেকটার সার্টিফিকেট চাই না', বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজৌরি এবং পুঞ্চ জেলায় দীর্ঘদিন ধর জঙ্গি সংগঠন তৈরি করে সেখান কাজ করছিল আবু জারার। লস্করের ওই জঙ্গিকে খতম করার পর তার কাছ থেকে এ কে ৪৭, ৪টি ম্যাগাজিন, হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। তবে ওই জঙ্গির কাছ থেকে বেশ কিছু ভারতীয় মুদ্রাও উদ্ধার করা হয়েছে বলে জানা যায়।

বাফলিয়াজ গ্রামে জঙ্গিদের একটি দল লুকিয়ে রয়েছে। এমন খবর পেয়ে গোটা পুঞ্চ ঘিরে ফেলে সেনা বাহিনী। এরপর সেনা, জঙ্গি গুলির লড়াই শুরু হলে ঘটনাস্থলেই নিহত হয় আবু জারার।

প্রসঙ্গত সোমবার শ্রীনগরে জম্মু কাশ্মীর পুলিশের গাড়ির উপর হামলা চালায় জঙ্গিদের একটি দল। যার জেরে ঘটনাস্থলে ৩ পুলিশ কর্মীর মৃত্যুু হয়। আহত হন ১৭ জন।