Cabinet Reshuffle: জ্যোতিরাদিত্য সিন্ধিয়া থেকে নিশীথ প্রামাণিক- মোদী টু মন্ত্রিসভার সম্প্রসারণে ঠাঁই পেতে চলেছেন যাঁরা

নতুন দিল্লি, ৭ জুলাই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রথম কেন্দ্রীয় মন্ত্রিসভায় সম্প্রসারণ ও রদবদল হতে চলেছে। মোদগ বেশ বড়সড় রদবদল, সম্প্রসারণের ইঙ্গিতই মিলছে। আজ, বুধবার সন্ধ্যা ৬টায় হতে চলেছে মোদী টু মন্ত্রিসভার সম্প্রসারণ। মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গের সাংসদরাই মোদী টু মন্ত্রিসভায় বেশ করে ঠাঁই পেতে চলেছে বলে খবর। ২০ জনেরও বেশি সাংসদকে মন্ত্রী করা হতে পারে বলে খবর। মোদী মন্ত্রিসভায় এখন ৫৩জন মন্ত্রী আছেন। যা সর্বোচ্চ ৮১ জন করা যায়। আরও পড়ুন: ফের ঊর্ধমুখী দৈনিক সংক্রমণ, করোনাকে হারিয়ে সুস্থতার পরিসংখ্যান ৩ কোটি ছুঁই ছুঁই

কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) ও বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর (Shantanu Thakur) কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেতে চলেছেন বলে সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেখানো হচ্ছে। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিজেপি-র রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষও মন্ত্রিসভায় থাকতে পারেন বলে জল্পনা।

অসমে ভোটে জিতেও মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়া সর্বানন্দ সোনওয়ালকে গুরুত্বপূর্ণ মন্ত্রক দেওয়া হতে চলেছে তা নিশ্চিত। প্রসঙ্গত, অসমে বিধানসভা ভোটে বড় জয়ের পর দলীয় সমীকরণের জন্য সর্বানন্দ সোনওয়ালকে সরিয়ে মুখ্যমন্ত্রী করা হয় হিমন্ত বিশ্ব শর্মাকে। এবার সেই সর্বানন্দকে বড় মন্ত্রিত্ব দিয়ে কার্যত ক্ষতিপূরণ করা হতে চলেছে। কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া মধ্যপ্রদেশের জনপ্রিয় নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া-কেও মন্ত্রী করা হতে চলেছে। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদীকেও মন্ত্রিসভায় দেওয়া হবে তা একপ্রকার নিশ্চিত।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (মধ্যপ্রদেশ):

সর্বানন্দ সোনওয়াল (অসম):

সুশীল মোদী (বিহার):

পশুপতি নাথ পরস (বিহার):

অনুপ্রিয়া প্যাটেল (উত্তর প্রদেশ):

নিশীথ প্রামানিক (পশ্চিমবঙ্গ)

রীতা বহুগুণা (উত্তর প্রদেশ):

অজয় ভাট:

নারায়ণ রানে:

হিনা গাভিট (মহারাষ্ট্র):

বরুণ গান্ধী (উত্তর প্রদেশ):

প্রতাপ সিমা (কর্ণাটক):

বিজেন্দ্র সিং (হরিয়ানা):

জাফর ইসলাম:

অশ্বিন বৈষ্ণব: