Mobile Phone Blast: গেম খেলার সময় মোবাইলে বিস্ফোরণ, মথুরায় গুরুতর জখম কিশোর
প্রতীকী ছবি

মথুরা: এখনকার দিনে মাঝে মধ্যেই মোবাইল ফোনে (mobile phone) বিস্ফোরণ (blasts) হওয়ার খবর পাওয়া যায়। এবার মোবাইল ফোনে বিস্ফোরণের ফলে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মথুরায় (Mathura) গুরুতর জখম (Seriously injured) হল ১৩ বছরের এক কিশোর (minor boy)। তার শরীরের অনেক অংশ পুড়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিছুদিন আগে উত্তরপ্রদেশের মথুরা জেলার মেওয়াটি এলাকার (Mewati) বাসিন্দা মহম্মদ জাভেদ (Mohammad Javed) তাঁর ১৩ বছরের ছেলেকে পড়াশোনার সুবিধার জন্য একটি মোবাইল ফোন কিনে দেন। সম্প্রতি ছেলেটি সেই মোবাইল নিয়ে গেম (game) খেলছিল। আচমকা অন্য ঘর থেকে ছেলের ঘরে জোরে আওয়াজ (loud sound) শুনে সেখানে ছুটে আসেন মহম্মদ জাভেদ। আরও পড়ুন: Loudspeakers Ban in UP Weddings: সুপ্রিম নির্দেশে উত্তরপ্রদেশের বিয়েতে তারস্বরে বক্স বাজানো বন্ধ করল যোগী প্রশাসন

ছেলের ঘরে এসে তিনি দেখতে পান গুরুতর জখম অবস্থায় বিছানার উপর পড়ে আছে তাঁর কিশোর ছেলে। তার বুকে ক্ষত (wounds) সৃষ্টি হওয়ার পাশাপাশি জামাকাপড়ের (clothes) বিভিন্ন অংশ পুড়ে (burnt) গেছে। প্রথমে কী করে এই অবস্থা হল তা বুঝতে পারেননি মহম্মদ জাভেদ। পরে দেখতে পান ঘরের এককোণে ভাঙা অবস্থায় (broken) পড়ে আছে মোবাইল ফোনটি। তখন তিনি বুঝতে পারেন মোবাইলে বিস্ফোরণের ফলেই এই ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে ছেলেকে নিয়ে গিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেন তিনি। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ছেলেটি।

এ সম্পর্কে অন্য অভিভাবকরা বলছেন, আজকের দিন বেশিরভাগ পড়াশোনাই হয় অনলাইনের মাধ্যমে। তাই ছেলেমেয়েদের মোবাইল ফোন কিনে দেওয়াটা প্রায় বাধ্যতামূলকই হয়ে পড়েছে। আর মোবাইল হাতে দেওয়ার পরে ২৪ ঘণ্টা তাদের উপর নজরদারি করাও সম্ভব নয়। কারণ তার ফলে মানসিক চাপ তৈরি হয় ছেলেমেয়েদের মনে।