Manipur Violence: আক্রমণের হাত থেকে বাঁচতে বাড়ির দেওয়ালে সম্প্রদায়ের নাম লিখে রাখছেন মণিপুরের মানুষ, দেখুন ছবি
Photo Credits: ANI

ইম্ফল: জাতিগত বিষয় নিয়েই গণ্ডগোল বেঁধেছে মণিপুরে (Manipur violence)! তেমনটাই দাবি বিভিন্ন মানুষ ও সংগঠনের। বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএনআইয়ের টুইটার পেজে প্রকাশিত প্রতিবেদন যেন তারই সাক্ষী দিল। তাদের পোস্ট করা ছবিগুলি প্রমাণ দিল মণিপুরের পরিস্থিতির।

ছবিতে দেখা যাচ্ছে, ইম্ফলের (Imphal) বিভিন্ন জায়গায় বসবাসকারী মেইটি (Meiti) ও কুকি (Kuki) সম্প্রদায়ের (communities) মানুষরা বাড়ির বাইরে তাঁদের নিজের নিজের সম্প্রদায়ের নাম লিখে রেখেছেন। নিজেদের নিরাপত্তার জন্যই (safety measure) তাঁরা এই কাজ করতে বাধ্য হয়েছেন বলে জানা গেছে।

এপ্রসঙ্গে স্থানীয় এক যুবক বলেন, "দুটি সম্প্রদায়ের মানুষের মধ্যে এই লড়াই (fight) হচ্ছে। যাতে নিজেদের সম্প্রদায়ের লোকেরা তাঁদের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় যাতে কোনও ক্ষতি না করে সেই জন্যই দুটি সম্প্রদায়ের মানুষ এই কাজ করতে বাধ্য হয়েছেন। বর্তমানে একমাত্র কার্ফু যখন শিথিল (curfew relaxations) করা হয় তখনই আমরা বাইরে প্রয়োজনীয় জিনিস কিনতে বেরতে পারছি।" আরও পড়ুন: Churachandpur Attack: মণিপুরে নিরাপত্তাবাহিনীর উপর জঙ্গি হামলা, অপহৃত সাধারণ মানুষকে বাঁচাতে গিয়ে মৃত পুলিশ কমান্ডো; ভিডিয়ো