Meerut Twin Brothers: একই সঙ্গে জন্ম,একই সঙ্গে মৃত্যু সেই করোনায়, যমজ ভাইদের মৃত্যুতে চোখে জল নেটিজেনদের
হাসপাতালের বাইরে দাঁড়িয়ে সারি সারি অ্যাম্বুলেন্স। প্রতীকী ছবি।

মিরাট, ১৮ মে: বিধাতার কী লিখন। জন্ম এক সঙ্গে, মৃত্যুও একসঙ্গে। মৃত্যুর কারণ সেই কোভিড। মাত্র ঘণ্টাখানেকের ব্যবধানে যমজ ভাইদের করোনায় (Corona Virus) মৃত্যুকে নিয়ে চোখেজল নেটিজেনদের। গত ২৩ এপ্রিল জ্বর সহ নানা কোভিড উপসর্গ নিয়ে মিরাটের দুই যমজ ভাই (Twin Brothers) ভর্তি হয় হাসপাতালে। যমজ ভাইয়ের নাম-জোফ্রেড (Joefred) ও রালফ্রেড (Ralfred )। এরপর তাদের করোনা রিপোর্ট পজেটিভ আসে। যমজ ভাইদের চিকিৎসা একই হাসপাতালে কোভিড বিধি মেনেই পাশাপাশি বেডে চলতে থাকে। আরও পড়ুন: করোনায় দৈনিক সংক্রমণ ২ লাখ ৬৩ হাজার ৫৩৩, মৃত ৪ হাজারেরও বেশি

গত ১০ মে দুজনের করোনা সেরে যায়। বাড়ির লোক তাদের বাড়ি নিয়ে যাওয়ার প্রস্তুতিও নিয়েছিল। তাদের কোভিড ওয়ার্ড থেকে সরিয়ে সাধারণ বেডেও সরানোর তোড়জোড়ও হয়েছিল। কিন্তু এরপর তাদের শারীরিক অবস্থা ফের খারাপ হতে শুরু করে। তাদের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। দুজনের অক্সিজেনের মাত্রা একেবারে কমে যেতে থাকে, তাদের ভেন্টিলেটার রাখা হয়। কিন্তু অনেক চেষ্টার পরেও ঘণ্টাখানেকের ব্যবধানে যমজ ভাইরা মারা যায়। ১৩ মে ঘণ্টাখানেকের ব্যবধানে তাদের মৃত্যু হয়। দুজনের জন্ম হয়েছিল মিনিট খানেকের ব্যবধানে, মৃত্যুটা হল ঘণ্টাখানের ব্যবধানে।

দুই এদের পরিবার কেরল থেকে কর্মসূত্রে মিরাটে এসেছিল। সেই থেকে ওরা মিরাটেই বড় হয়। দুই ভাই বড় কর্পোরেট অফিসে কাজ করত। কোভিডের কারণে তারা ওয়ার্ক ফ্রম হোম করেছিল।