India - Bangladesh Relations: ভারত, বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত 'শক্তিশালী', বিএনপির 'ভারতীয় পণ্য বয়কটের' ডাকের প্রেক্ষিতে মন্তব্য দিল্লির
Sheikh Hasina, Narendra Modi (Photo Credit: Facebook)

দিল্লি, ৪ এপ্রিল: ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। বিএনপির (BNP) ভারতীয় পণ্য বয়কটের ডাকের প্রেক্ষিতে শেখ হাসিনার তীব্র কটাক্ষের পর এবার এমনই জানাল দিল্লি (Delhi)। ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়ালকে বাংলাদেশে চলা বিএনপির ডাকে ভারতীয় পণ্য বয়কটের প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি সোজাসাপ্টা উত্তর দেন ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত শক্তিশালী বলে জানান রণধীর জয়সওয়াল। ভারত এবং বাংলাদেশ একাধিক ক্ষেত্রে একে অপরের বন্ধু হিসেবে কাজ করে বলেও বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়।

অর্থনীতি থেকে বাণিজ্য, উন্নয়ন, বিভিন্ন ক্ষেত্রে একে অপরের বন্ধু হিসেবে কাজ করে ভারত, বাংলাদেশ। যা ভবিষ্যতেও দুই দেশের মধ্যে বরাবর থাকবে বলেও জানান রণধীর জয়সওয়াল।

আরও পড়ুন: Sheikh Hasina: বিরোধীরা স্ত্রীদের 'ভারতীয় শাড়ি পুড়িয়ে দেখান', বিএনপির 'ভারতের পণ্য বয়কটের' ডাক নিয়ে জোরদার কটাক্ষ শেখ হাসিনার

ভারতীয় (India) পণ্য বয়কট করুন বলে বাংলাদেশের (Bangladesh) বিভিন্ন জায়গায় যে দাবি উঠছে, তার বিরুদ্ধে সম্প্রতি কড়া ভাষায় নিন্দা করেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina )। বাংলাদেশের প্রধানমন্ত্রী (Bangladesh PM) বলেন, বিরোধী দল বিএনপির তরফে যে ভারতীয় পণ্য নিয়ে যে প্রতিবাদ করা হচ্ছে, আগে তাঁদের নেতাদের একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করুন। বিরোধী দলের নেতাদের স্ত্রীদের আলমারিতে কতগুলি করে ভারতীয় শাড়ি আছে এবং তাঁরা সেগুলিতে আগুন ধরিয়ে দিচ্ছেন না কেন বলে জিজ্ঞেস করুন। স্ত্রীদের যে ভারতীয় শাড়িগুলি বিএনপি নেতারা কিনে দিয়েছেন, সেগুলির কটায় আগুন ধরানো হয়েছে বলে বিএনপি নেতাদের জিজ্ঞেস করুন বলে বিরোধীদের কটাক্ষ করেন শেখ হাসিনা।