Kerala Man Violated Home Quarantine: ঝগড়া করে হোম কোয়ারেন্টাইন ছেড়েছেন, যুবককে ধরতে পিপিই কিট পরে আসরে স্বাস্থ্যকর্মীরা(দেখুন ভিডিও)
কোয়ারেন্টাইন থেকে পালাচ্ছে যুবক রুখলেন স্বাস্থ্য কর্মী (Photo Credits: Twitter/Screenshot)

পাথানমথিত্তা, ৭ জুলাই: পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে ঝগড়া করে বাড়ি থেকে বেরিয়ে এসেছিলেন। এদিকে দিন তিনেক আগেই ফিরেছেন রিয়াধ থেকে। তাই বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে (Home Quarantine) থাকতে হবে। এদিকে ঝামেলার পর সরাকরি বিধি ভেঙে মোটর বাইকে চড়ে বেরিয়ে পড়েন ওই ব্যক্তি। মাথায় ছিল না হেলমেট, মুখে মাস্কও নেই। পরে পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে রীতিমতো চোর পুলিশ খেললেন ওই ব্যক্তি। অবশেষে পিপিই কিট পরিহিত স্বাস্থ্যকর্মীদের একাগ্রতার সামনে তাঁকে রণে ভঙ্গ দিতে হল। এরপর তড়িঘড়ি ওই ব্যক্তি অ্যাম্বুল্যান্সে তুলে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কেরালার পাথানমথিত্তা শহরে।

জানা গিয়েছে, বাড়ি থেকে রাগ করে বেরনোর পর রাস্তাতেই পুলিশ আটকে দেয় ওই ব্যক্তিকে। ট্রাফিক মেনটেন হচ্ছে কিনা তারই দেখভাল করছিলেন পুলিশকর্মীরা। বাইকারদের কাগজপত্র পরীক্ষা করা হচ্ছিল। সেই সময় ট্রাফিকের দায়িত্বে থাকা কনস্টেবলের নজরে পড়েন ওই ব্যক্তি। পুলিশকর্মী দেখেন বাইক আরোহীর মাথায় হেলমেট দূর অস্ত, মুখে মাস্কও নেই। সঙ্গেই সঙ্গেই তাঁকে আটকে দেওয়া হয়। খবর যায় স্বাস্থ্যকর্মীদের কাছে। আটক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে বেরিয়েছেন। এর পর পিপিই কিট পরা তিন স্বাস্থ্যকর্মী ঘটনাস্থলে পৌঁছালে ট্রাফিক পুলিশের হেফাজতে আটক ব্যক্তির বিষয়টা বুঝে নিতে অসুবিধা হয়নি। তিনি থানায়ও যেতে চান না, হাসপাতালেও নয়। তাই ফের পালাতে চেষ্টা করেন। পিছু নেন স্বাস্থ্য কর্মীরা। পুলিশ ছাড়বার পাত্র ন। চলতে থাকে দৌড়ঝাঁপ। এরই মধ্যে এই চোর পুলিশ খেলার ঘটনা ক্যামেরাবন্দিও হয়। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পাবলিশ হতেই ভাইরাল। আরও পড়ুন-Mamata Banerjee: আগামী ৫ বছরে গ্রামবাংলার ২ কোটি মানুষের ঘরে পৌঁছবে পানীয় জল, নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

উল্লেখ্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী কেরালায় মোট করোনা আক্রান্ত এখন ৫ হাজার ৫২২ জন। এই মুহূর্তে সংক্রামিত ২ হাজার ২৩০ জন। অন্যদিকে ৩ হাজারেরও বেশি মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে এই রাজ্যে। করোনার বলি হয়েছেন ২৫ জন।