Bhopal: ভোপাল থেকে বিমান অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়ার হুমকি, পরে গ্রেফতার

ভোপাল, ৯ জুন: "সাবধান, আমি কিন্তু ভোপাল (Bhopal), ইন্দোর (Indore) বিমানবন্দর থেকে এক বিমান অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাবো। আমার চেষ্টায় বাধা দিলে ফল খুব খারাপ হবে।" ব্যস, এইটুকু কথা বলে ফোনটা কেটে দিয়েছিল লোকটা। এই হুমকি ফোন পাওয়ার পরেই ভোপালের রাজা ভোজ বিমানবন্দরে (Raja Bhoj Airport) জারি হয় হাই অ্যালার্ট। বিমানবন্দরে তল্লাশি ও নিরাপত্তা বাড়ানো হয়। এতো আর চারটি খানি কথা নয়। ভোপাল-ইন্দোর থেকে বিমান অপহরণ করে সোজা পাকিস্তানে নিয়ে যাওয়ার হুমকি ফোন। ক্রাইম বাঞ্চের অবশ্য সেই হুমকি ফোন করা ব্যক্তিটিকে খুঁজে পেতে বেশি সময় লাগেনি। যিনি সেই হুমকি ফোন করেছিলেন তার নাম উজ্জ্বল জৈন। মধ্যপ্রদেশের শুলজলপুর এলাকা থেকে কলার আইডি ট্রেস করে ধরা হয় তাকে। আরও পড়ুন: করোনার কবলে তামিলনাড়ুর ২৮টি হাতি, রিপোর্ট মিলতেই চাঞ্চল্য

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ এই হুমকি ফোন যায় ভোপাল বিমানবন্দরে। বিমানবন্দর সূত্রে বলা হয়, এক ব্যক্তি ফোন করে হুমকি দেন ভোপাল এবং ইন্দোর বিমানবন্দর থেকে বিমান অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে। যদিও সে জানায়নি কোন বিমানকে তারা টার্গেট করেছে। এমনকি ডিউটি অফিসারকে ফোনে সে হুমকিও দেয় তার অপহরণের চেষ্টায় বাধা দিলে ফল খুব খারাপ হবে।

হুমকি ফোন পাওয়ার পর বিমানবন্দরে জারি হয় হাই অ্যালার্ট। গান্ধী নগর পুলিশ স্টেশনে অভিযোগ জমা পড়ার পর তারা দ্রুত তদন্ত শুরু করে কলারকে ধরে ফেলেন। কেন এই ব্যক্তি এমন ধরনের হুমকি ফোন করলেন তার কারণ জানার জন্য জেরা চলছে। ভারতীয় দণ্ডবিধির ৫০৭ ধারায় হুমকি ফোন করা ব্যক্তিটিকে গ্রেফতার করা হয়েছে। রাজা ভোজ বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে।