Man Finds Missing Pet Parrot: হারিয়ে যাওয়া তোতাপাখি খুঁজে দিয়ে ৮৫ হাজার টাকা পুরস্কার পেলেন এক ব্যক্তি
African Parrot (Photo: Twitter)

বেঙ্গালুরু, ২৩ জুলাই: হারিয়ে যাওয়া পোষা তোতাপাখি (Pet Parrot) খুঁজে দিয়ে ৮৫ হাজার টাকা পুরস্কার (Reward) পেলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে কর্নাটকের (Karnataka) বেঙ্গালুরুতে। আফ্রিকান তোতাপাখি (African Parrot) হারিয়ে গিয়েছিল কর্নাটকের তুমাকুরুর (Tumakuru) বাসিন্দা অর্জুন নামে এক ব্যক্তির। তোতাপাখির নাম রুস্তম (Rustam)। ১৬ জুলাই রুস্তম বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে উড়ে যায়। সাধের তোতাপাখি খুঁজে দিতে পারলে ৫০ হাজার টাকা পুরস্কারের ঘোষণা করেন অর্জুন। রুস্তমকে খুঁজে বের করার জন্য অর্জুনের পরিবার নিখোঁজ পোস্টার সারা শহরে লাগিয়ে দেয়। তাতে লেখা থাকে পুরস্কারের অর্থও। এরপরই পুরস্কারের ঘোষণা লোকমুখে ছড়িয়ে পড়তে থাকে।

পরের দিন তোতা পাখিটিকে খুঁজে পান শ্রীনিবাস নামে এক যুবক। শ্রীনিবাস জানান, তোতাপাখিটি সেই সময় খুবই দুর্বল ছিল। শ্রীনিবাস যখন জানতে পারেন যে তোতাপাখির মালিকরা এটি খুঁজছেন, তিনি গতকাল রাতেই পাখিটিকে তাঁদের কাছে নিয়ে যান। প্রিয় তোতাকে দেখে আনন্দে আত্মহারা হয়ে পড়েন অর্জুন। তিনি পুরস্কারের অর্থ বাড়িয়ে ৮৫ হাজার টাকা করে দেন। পুরো টাকাটাই শ্রীনিবাসের হাতে তুলে দেন। আরও পড়ুন: Woman Raped At New Delhi Railway Station: চাকরি করে দেওয়ার প্রলোভন, নিউ দিল্লি স্টেশনে মহিলাকে ধর্ষণ রেলের ৪ কর্মীর!

গত আড়াই বছর ধরে তোতাটি অর্জুনের পরিবারের সঙ্গে রয়েছে। অর্জুন বলেন, "শ্রীনিবাস পাখিটিকে খুব খারাপ অবস্থায় পেয়েছিলেন। পাখিটি ক্ষুধার্ত ছিল এবং সে ভয় পেয়ে গিয়েছিল। তিনি এটিকে উদ্ধার করেছিলেন এবং ভালভাবে খাইয়েছেন।"