Maharashtra To Reopen Schools: কোভিড প্রটোকল মেনে মুম্বইসহ মহারাষ্ট্রে খুলছে স্কুল, তোড়জোড় পঠনপাঠনের
School. (Photo Credits: ANI)

মুম্বই, ২০ জানুয়ারি:  মহারাষ্ট্রে (Maharashtra) এবার খুলছে স্কুল (School) । কোভিড (COVID 19) প্রটোকল মেনেই আগামী ২৪ জানুয়ারি থেকে মুম্বইসহ (Mumbai) মহারাষ্ট্র জুড়ে স্কুল খোার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ আগামী ২৪ জানুয়ারি থেকেই প্রাথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস শুরু হবে বলে জানান সে রাজ্যের শিক্ষামন্ত্রী বর্ষা গাইকোয়াড। তিনি জানান, মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের সিদ্ধান্ত অনুযায়ীই আগামী ২৪ জানুয়ারি থেকে মহারাষ্ট্রের সমস্ত স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

গত ৮ জানুয়ারি উদ্ভব ঠাকরের সরকার নির্দেশ দেয়, সে রাজ্যের সমস্ত স্কুলের পঠনপাঠন যাতে বন্ধ রাখা হয়। ওমিক্রনের জেরে ওই সময় ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে। সেই কারণে মহারাষ্ট্র জুড়ে স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়। জানানো হয় ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সে রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। তবে উদ্ভব ঠাকরে সরকারের ওই সিদ্ধান্তের পর থেকে আপত্তি জানানো শুরু হয় অভিভাবকদের তরফে। এরপরই সিদ্ধান্তে বদল আনা হয় শিবসেনা সরকারের তরফে।

আরও পড়ুন:  UP Election 2022: বড় ধাক্কা হাত শিবিরে, উত্তরপ্রদেশে কংগ্রেসের পোস্টার গার্ল যোগ দিলেন বিজেপিতে

মহারাষ্ট্রের বিভিন্ন জেলার সমস্ত স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তবেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান শিক্ষামন্ত্রী বর্ষা গাইকোয়াড।