Bhagat Singh Koshyari: একের পর এক বিতর্কে জড়িয়ে ইস্তফা মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির
Bhagat Singh Koshyari (Photo: ANI)

কখনও মারাঠিদের অপমান, তো কখনও শিবাজী মহারাজকে নিয়ে বেফাঁস মন্তব্য। একেবার পর বিতর্কে জড়িয়ে অবশেষে ইস্তফার ইচ্ছাপ্রকাশ করলেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তিনি ইস্তফার ইচ্ছাপ্রকাশ করার পাশাপাশি  কোশিয়ারি সোশ্যাল মিডিয়ায় যেভাবে লিখলেন, তাতে তিনি যে মন থেকে রাজ্যপালের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সেটাও পরিষ্কার হয়ে গিয়েছে।  মারাঠা ভূমের রাজ্যপাল টুইটারে জানালেন, "সম্প্রতি প্রধানমন্ত্রীর মুম্বই সফর চলাকালীন আমি নরেন্দ্র মোদীর কাছে ইচ্ছপ্রকাশ করেছিলেন আমায় সব ধরনের রাজনৈতিক দায়িত্ব থেকে ছেড়ে দেওয়া হোক। জীবনের বাকিটা সময় আমি পড়াশোনা, লেখা এবং অন্যান্য কাজকর্মে ব্যস্ত থাকতে চাই।"

এরপর তিনি লেখেন, "মহারাষ্ট্রের মত মহান রাজ্যের রাজ্যপাল বা রাজ্য সেবকের কাজ করাটা আমার কাছে গর্বের ছিল। তিন বছরের বেশী সময় ধরে রাজ্যপালের দায়িত্ব পালন করে মহারাষ্ট্রের মানুষের কাছে অনেক ভালবাসা পেয়েছি। যার জন্য আমি কৃতজ্ঞ।"

প্রসঙ্গত, উদ্ধভ ঠাকরের সরকার ভেঙে একনাথ শিন্ডে বেরিয়ে এসে বিজেপি-র সাহায্য সরকার গড়ার পর রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির বিভিন্ন মন্তব্য অস্বস্তি বাড়ছিল পদ্ম-শিন্ডে শিবিরের। উপমুখ্যমন্ত্রী তথা মহারাষ্ট্র বিজেপি-র মুখ দেবেন্দ্র ফড়নবীশও ভগৎ সিং কোশিয়ারের ভূমিকায় বিরক্ত হয়ে দিল্লির দরবার করেছিলেন।

দেখুন টুইট

প্রসঙ্গত, "মহারাষ্ট্র বিশেষ করে মুম্বই এবং থানে থেকে গুজরাতি এবং রাজস্থানীদের সরিয়ে দেওয়া হয়, তবে মহারাষ্ট্রে কোনও টাকা অবশিষ্ট থাকবে না। এমনকী দেশের অর্থনৈতিক রাজধানীর তকমা হারাবে মুম্বই।"মারাঠিদের অপমানের অভিযোগে রাজ্যপাল কোশিয়ারিকে অপসারণের দাবিতে সরব হয়েছিলেন বিরোধীরা।