Madhya Pradesh: ভ্যান দিতে নারাজ হাসপাতাল, বাইকে করে মায়ের দেহ শ্মশানে নিয়ে গেলেন যুবক
MP man carrying mother on bike (credit- IANS)

ভোপাল, ১ অগাস্ট:  মায়ের মৃতদেহ নিয়ে যাওয়ার সরকারি হাসপাতাল থেকে ভ্যান দেওয়া হয়নি। তাই ৫০ কিলোমিটারেরও বেশি রাস্তা বাইকে চাপিয়ে মায়ের দেহ নিয়ে গেলেন যুবক। বেদনাদায়ক ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালের শাহদোল জেলায়। মৃতার নাম যৈমন্ত্রী যাদব। তাঁর বাড়ি মধ্যপ্রদেশ (Madhya Pradesh)  ছত্তিশগড় সীমান্তের অনুপ্পুর জেলায়। আরও পড়ুন-Sanjay Raut Arrested: সঞ্জয় রাউতের বাড়িতে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (দেখুন ছবি)

বুকে ব্যথা নিয়ে কয়েকদিন আগে যৈমন্ত্রী যাদব স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে শাহদোল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাঁকে স্থানান্তর করে পরিবারের লোকজন। সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

এদিকে মায়ের মৃত্যুর খবর পেয়ে দেহ নিয়ে যাওয়ার জন্য ভ্যানের খোঁজ শুরু করেন যৈমন্ত্রী দেবীর ছেলে। তবে বহু চেষ্টা করেও হাসপাতাল থেকে ভ্যান মেলেনি। রীতিমতো বিরক্তির সঙ্গে সেই তথ্য মা-হারা ছেলেকে শোনায় হাসপাতাল কর্মীরা। মৃতার পরিবার উপায়ান্তর না দেখে অ্যাম্বুল্যান্সের বন্দোবস্তের চেষ্টা করেও সফল হয়নি। কারণ ভাড়া মাত্রাতিরিক্ত বেশি। তখন বাধ্য হয়েই মায়ের দেহে বিছানার চাদরে ভাল করে মুড়ে, বাইকে বেঁধে বাড়ি নিয়ে গেল ছেলে।

গোটা ঘটনাদৃশ্য প্রত্যক্ষদর্শীদের কউ ভিডিও করে রখেছিলেন, সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল। তবে এই ঘটনা মধ্যপ্রদেশেই প্রথম ঘটল, এমন নয়।

এই যেমন গত ১১ জুলাই গুনা জেলার ঘটনা। হাসপাতাল কর্তৃপক্ষ ভ্যান সরবরাহ করতে রাজি হয়নি। তাই বছর আটেকের নাবালককে গাড়ির জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়, কারণ তার ২ বছরের ভাইয়ের মৃতদেহ বাড়িতে নিয়ে যেতে হবে।