Lucknow Shocker: হস্টেলের ঘরে গলায় দড়ি লখনউ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর, মোবাইলে রেকর্ড হল আত্মহত্যা ভিডিও
প্রতীকী ছবি (Photo Credits: pixabay)

লখনউ বিশ্ববিদ্যালয়ের কলেজ অফ আর্টস অ্যান্ড ক্র্যাফ্টের এক ছাত্রী ক্যাম্পাসের ভিতরে তিলক হোস্টেলের নিজের ঘরে আত্মহত্যা করেছে। পুলিশ জানিয়েছে আত্মহত্যার পুরো ঘটনাটি রেকর্ড হয়েছে মৃত ছাত্রীর মোবাইল ক্যামেরাটিতে।  ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায়, হোস্টেলের ঘরের ফ্যান থেকে ওই ছাত্রী গলায় দড়ি দেয়।

পুলিশের মতে, বারাণসীতে বসবাসকারী এক ব্যক্তির সাথে নিহত ছাত্রীর কিছু বিবাদ চলছিল এবং সম্ভবত সেই হতাশা থেকে তিনি এই পদক্ষেপ নিয়েছেন। হস্টেলের ওই ঘরটিতে তিনজন বন্ধু থাকতেন। দুই বন্ধু বাজার করার জন্য বাইরে গেলে সেই সময়ে ওই কান্ডটি ঘটান ওই ছাত্রী। বাজার থেকে এসে তারা ঘরটি ভেতর থেকে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। এরপর হোস্টেলের কর্মীদের সহায়তায় দরজা খুলতে জানালার কাঁচ ভেঙে দেওয়া হয়।  এরপরই তারা ঝুলন্ত অবস্থায় মৃত ছাত্রীকে দেখতে পায়।

লখনউ এর অতিরিক্ত ডিসিপি (সেন্ট্রাল) মনীষা সিং এক বিবৃতিতে বলেছেন- হস্টেল থেকে ফোন পেয়ে একটি পুলিশ দল হোস্টেলে যায়। মৃতদেহ নামিয়ে এনে দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনাটি সম্পর্কে তার বাবা-মা এবং স্থানীয় অভিভাবকদের জানানো হয়েছে বলেও জানান মনীষা সিং।

লখনউ বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র দুর্গেশ শ্রীবাস্তব এক প্রেস বিবৃতিতে বলেছেন, প্রয়াগরাজের বাসিন্দা ওই মেয়েটি  বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সেমিস্টারে পড়ছিল। আত্মহত্যার কারণ এখনও স্পষ্ট নয়। পুলিশ মামলাটির তদন্ত করছে।