Rahul Gandhi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১ জুলাই: সপ্তাহের শুরুহতেই লোকসভার অধিবেশন কার্যত উত্তাল হয়ে উঠল। লোকসভার অধিবেশনে রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, যাঁরা নিজেদের হিন্দু বলে দাবি করছেন, তাঁরা শুধু ঘৃণা, মিথ্যে এবং হিংসা ছড়াচ্ছেন। রাহুল গান্ধীর ওই মন্তব্যের পর থেকেই লোকসভায় উত্তেজনা ছড়াতে শুরু করে। এমনকী রাহুল গান্ধীর হিন্দু (Hindu) মন্তব্যের জেরে পালটা মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Mlodi)।

প্রধানমন্ত্রী বলেন, গোটা হিন্দু সম্প্রদায়কে 'হিংসাত্মক' হিসেবে ছবি চিত্রিত করা অত্যন্ত গুরুতর বিষয়। রাহুল গান্ধীর হিন্দু মন্তব্যের জেরে যখন মুখ খোলেন প্রধানমন্ত্রী, তারপর অমিত শাহকেও পালটা  মন্তব্য করতে দেখা যায়। হিন্দু মন্তব্যের জেরে রাহুল গান্ধী যাতে ক্ষমা চান, সেই দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)। সেই সঙ্গে কংগ্রেস সাংসদের হিন্দু মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেস আমলের জরুরি অবস্থার কথাও তুলে ধরেন অমিত শাহ।

প্রসঙ্গত লোকসভায় শিবের ছবি দেখান রাহুল গান্ধী। এরপর রায়বেরিলির কংগ্রেস সাংসদ বলেন,  অভয়মুদ্রা কংগ্রেসের প্রতীক। অভয়মুদ্রা  নির্ভীকতারও প্রতীক। আশ্বাস ও নিরাপত্তার অঙ্গভঙ্গি। যা ভয়কে দূর করে। সেই সঙ্গে এই অভয় মুদ্রা হিন্দু, ইসলাম, শিখ , বৌদ্ধ এবং অন্য ভারতীয় ধর্মে ঐশ্বরিক সুরক্ষা ও আনন্দ প্রদান করে। আমাদের সকল মহান ব্যক্তিরা অহিংসা এবং ভয়ের সমাপ্তির কথা বলেছেন। তবে যাঁরা নিজেদের হিন্দু বলেন, তাঁরা শুধু হিংসা, ঘৃণা, অসত্যের কথা বলেন। আপনারা হিন্দু নন। রাহুল গান্ধীর ওই মন্তব্যের পর থেকেই লোকসভা কার্যত উত্তাল হয়ে উঠতে শুরু করে।