Loksabha Election 2024: লোকসভা ভোটের মধ্যেই হামলা, পুঞ্চ-রাজৌরিতে পরপর জঙ্গি হানায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী
PM Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৬ মে: লোকসভা ভোট যখন শুরু হয়েছে গোটা দেশ জুড়ে, সেই সময় প্রচারের মুহূর্তে জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলাকে কটাক্ষ করে কংগ্রেস নেতা চরণজিৎ সিং চান্নি। লোকসভা নির্বাচনে সুবিধা পেতেই বিজেপির এই 'স্টান্ট' বলে কটাক্ষ করেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। চান্নির ওই মন্তব্য প্রকাশ্যে আসার পর তা নিয়ে শুরু হয় রাজনৈতিক চর্চা। তবে ভারতীয় সেনা বাহিনীর (Indian Army) কথায়, এই মুহূর্তে জম্মু কাশ্মীরের পুঞ্চ এবং রাজৌরি সেক্টরে ৪ থেকে ৫টি জঙ্গি গোষ্ঠী সক্রিয়। পাকস্তানের একাধিক গোষ্ঠীর সঙ্গে যুক্ত এই সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি বিভিন্ন সময় হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়।

গত শনিবার জম্মু কাশ্মীরের (Jammu And Kashmir) পুঞ্চে হামলা চালায় জঙ্গিরা। আইএএফ-এর পরপর ৩টি কনভয়ে হামলা চালানো হয় বলে খবর। যার জেরে ১ কর্পোরাল ভিকি পাহাদের মৃত্যুর খবর মেলে। আহত হন ৪ জন। আহতদের উধমপুর হাসপাতালে ভর্তি করা হয়।  হামলার পরপই জঙ্গিরা সেখান থেকে পালিয়ে যায়। জঙ্গিদের খোঁজে জোরদার তল্লাশি শুরু করেছে সেনা বাহিনী।

গত শনিবারের এই জঙ্গি হামলার পর আশঙ্কা প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Jammu And Kashmir)। জম্মু কাশ্মীরের পুঞ্চ এবং রাজৌরি এলাকায় যেভাবে হামলা চালাচ্ছে জঙ্গিরা, সে বিষয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সীমান্তের এপার এবং ওপার থেকে জঙ্গিরা একযোগে হামলা চালাচ্ছে বলেও উদ্বিগ্ন হতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার পর পুঞ্চ, রাজৌরি সেক্টরে জঙ্গি দমন করতে সেনা বাহিনীর হাত খুলে দেওয়া হয়। পাহাড় ঘেরা এই অঞ্চলে জঙ্গিদের দমন করতে ভারতীয় সেনা বাহিনী নিজেদের পরিকল্পনা অনুযায়ী কাজ করতে পারে বলে জানিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় সরকারের তরফে।