Lok Sabha Elections 2024: প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে প্রার্থী ঘোষণা মায়াবতীর, বারাণসী থেকে লড়বেন আতহার জামাল লরি
Athar Vs Modi in Varanasi Photo Credit: Twitter@ANI

লোকসভা নির্বাচনের প্রথম দফার আগে উত্তরপ্রদেশের আরো ১১ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বহুজন সমাজ পার্টি। আজ সকালে (১৬ এপ্রিল, মঙ্গলবার) বি এস পি-র তরফে ১১ জন প্রার্থীর আরেকটি তালিকা প্রকাশ করা হয়েছে যেখানে বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আতহার জামাল লরিকে প্রার্থী করেছে বিএসপি। বারাণসী থেকে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে টিকিট পেয়ে জয়ের দাবি করেছেন আতহার জামাল লরি।একই সঙ্গে ইন্ডিয়া অ্যালায়েন্স কংগ্রেস নেতা অজয় ​​রাইকে বারাণসী কেন্দ্রে টিকিট দিয়ে নির্বাচনে প্রার্থী করেছে।

অন্যদিকে  বাহুবলী ধনঞ্জয় সিংয়ের স্ত্রী শ্রীমতি কলা সিংকে জৌনপুর আসন থেকে প্রার্থী করেছে বিএসপি। বাহুবলী ধনঞ্জয় সিংয়ের স্ত্রী শ্রীকলা সিং জৌনপুর আসনের টিকিট পাওয়ার পর ওই কেন্দ্রের নির্বাচনটি বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। কারণ ওই কেন্দ্রে  বিজেপি প্রার্থী করেছে কৃপাশঙ্কর সিংকে। যেখানে এসপি বাবু সিং কুশওয়াহাকে নির্বাচনের মাঠে নামিয়েছে।

উত্তরপ্রদেশের ৮০টি আসনের মধ্যে একটি গুরুত্বপূর্ণ লোকসভা মইনপুরী লোকসভা আসন। সেখানে আসন্ন নির্বাচনে টিকিট পরিবর্তন করে শিবপ্রসাদ যাদবকে দিয়েছে বি এস পি। ২০২২সালে ময়নপুরী লোকসভা কেন্দ্র থেকে উপনির্বাচনে জিতেছিল সমাজবাদী পার্টি। অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব এই কেন্দ্রে বর্তমান সাংসদ। এবার ডিম্পল যাদবের বিপরীতে উত্তরপ্রদেশের মন্ত্রী জয়বীর সিং কয়ে মইনপুরি থেকে টিকিট দিয়েছে বিজেপি।