LIC: এলআইসির কর্মীদের জন্য সুখবর! বাড়ছে ১৬% বেতন হার; সাপ্তাহিক ছুটি ২ দিন
এলআইসি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৬ এপ্রিল: জীবন বিমা সংস্থা এলআইসির (LIC) কর্মীদের জন্য খুশির খবর। কেন্দ্র সরকার এলআইসির কর্মীদের ১৬% বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দেশজুড়ে ১ লক্ষ কর্মী এর আওতাভুক্ত হবেন। বিমা সংস্থাকর্মীদের সপ্তাহে পাঁচদিন কর্মদিবস রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র অর্থ মন্ত্রক। এতদিন শুধুমাত্র রবিবার ছুটি থাকত এবার তা বাড়িয়ে শনিবারও ছুটি রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এছাড়াও অতিরিক্ত ভাতা দেওয়া হচ্ছে। ১,৫০০ টাকা থেকে ১৩,৫০০ টাকা কর্মীদের অতিরিক্ত ভাতা হিসেবে দেওয়া হবে। তবে বাড়ি ভাড়া, অন্য শহরে গিয়ে কাজ করার জন্য স্থানান্তরের খরচ, গ্র্যাচুইটির মতো কোনও সুবিধা দেওয়া হবে না। আরও পড়ুন, মহামারীর ভয়াবহতা, নববর্ষে নতুন সংক্রমণের কবলে ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জন

এবারের ২০২১-র কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানান, এলআইসির ৭৪ শতাংশ অংশ বিদেশী লগ্নিকে অংশীদারিত্ব দেওয়া হবে। অর্থমন্ত্রী জানিয়েছিলেন,"বিমা কোম্পানিতে ৭৪% বিদেশি বিনিয়োগ করা যাবে। আগে এই বিনিয়োগ ছিল ৪৯ শতাংশ। ব্যাঙ্কের ডিপোজিট ইনসিওরেন্স ১ লক্ষ থেকে ৫ লক্ষ করা হয়েছিল।" ফলে খোলা বাজারে কেনা যাবে এলআইসি-র শেয়ার।