Assam Floods: অবিরাম বৃষ্টিতে পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে, অসমে বন্যা-ধসে মৃত ৮
Assam Floods (Photo: IANS)

গুয়াহাটি, ১৯ জুন: অবিরাম বৃষ্টিতে অসমে বন্যা (Assam Floods) পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। রাজ্যের প্রায় নব্বই শতাংশ এলাকা বন্যার জলের নিচে। প্রবল বৃষ্টির জেরে ভূমিধসে (Landslides) রাজ্যে দুই শিশু-সহ তিনজনের মৃত্যু হয়েছে। বন্যা সংক্রান্ত কারণে পাঁচজন মারা গিয়েছেন। বারপেটা, দারং, হাইলাকান্দি, করিমগঞ্জ এবং সোনিতপুর জেলা থেকে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রাজ্যের পাঁচটি জেলা থেকে আটজন নিখোঁজ রয়েছেন। হোজাই জেলায় ক্ষতিগ্রস্ত মানুষদের নিয়ে যাওয়ার সময় একটি নৌকা ডুবে যায়। তিন শিশু নিখোঁজ রয়েছে, ২১ জনকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার গভীর রাতে ২৪ জন গ্রামবাসীর একটি দল জলমগ্ন ইসলামপুর গ্রাম থেকে নৌকা করে নিরাপদ স্থানে যাচ্ছিলেন। রায়কোটা এলাকায় নৌকাটি একটি ইটের ভাটায় ডুবে যায়। হোজাই জেলার জেলাশাসক বলেছেন যে তিন নিখোঁজ শিশুর সন্ধানে অভিযান চলছে। আরও পড়ুন: Covid-19 Nasal Vaccine: কোভিডের অনুনাসিক ভ্যাকসিনের তৃতীয় পর্য়ায়ের ক্লিনিক্যাল ট্রায়াল সম্পন্ন, জানাল ভারত বায়োটেক

রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের রিপোর্ট বলা হয়েছে, রাজ্যের ৩২টি জেলার প্রায় সাড়ে ৪ হাজার গ্রামের ৩১ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। দেড় লাখের কিছু বেশি মানুষ ৫১৪টি ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে।