Landslide Hits Indian Army Company: মণিপুরে ভূমিধসে চাপা পড়ল ভারতীয় সেনার ক্যাম্প, এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যু
Landslide Hits Indian Army Company (Photo: ANI)

ইম্ফল, ৩০ জুন: ভূমিধসে (Landslide) চাপা পড়ে গেল ভারতীয় সেনাবাহিনীর ক্যাম্প (Indian Army’s Camp)। তাতে কমপক্ষে মৃত্য়ু হয়েছে ৬ জওয়ানের। ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ৫২ জন। গতকাল মাঝরাতে দুর্ঘটনাটি ঘটেছে মণিপুরের ননি জেলার (Noney District) টুপুল রেল স্টেশনের (Tupul Railway Station) কাছে। ১০৭ টেরিটোরিয়াল আর্মির (107 Territorial Army) ওই ক্যাম্পটি ধসের কারণে মাটিতে মিশে গিয়েছে। জিরিবাম থেকে ইম্ফল পর্যন্ত একটি নির্মীয়মাণ রেললাইনের নিরাপত্তার জন্য টুপুল রেলওয়ে স্টেশনের কাছে সেনা মোতায়েন করা হয়েছিল।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, আহত ব্যক্তিদের ননি আর্মি মেডিকেল ইউনিটে চিকিৎসা করা হচ্ছে। গুরুতর আহত কর্মীদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছে। ভূমিধসের কারণে ইজাই নদীর প্রবাহ ব্যাহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনী এবং অসম রাইফেলস জোর কদমে উদ্ধার অভিযান চালাচ্ছে। যদিও নতুন করে ভূমিধস ও খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজ মাঝেমাঝে ব্যাহত হচ্ছে। সেনাবাহিনী জানিয়েছে, তাদের হেলিকপ্টারগুলি স্ট্যান্ডবাই অবস্থায় রয়েছে। আবহাওয়া পরিষ্কার হলে সেগুলি আহতদের আনার জন্য পাঠানো হবে।

টুইটারে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বলেছেন যে তিনি আজ টুপুলে ভূমিধসের পরিস্থিতি মূল্যায়ন করতে একটি জরুরি বৈঠক ডেকেছেন। অনুসন্ধান ও উদ্ধার অভিযান ইতিমধ্যেই চলছে। ঘটনাস্থলে চিকিৎসকদের একটি দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।