Kharge On Nitish Kumar Exit : 'এটা হবে জানতাম', নীতিশ কুমারের পদত্যাগ প্রসঙ্গে মন্তব্য কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের
Mallikarjun Kharge (Photo Credit: Twitter)

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের (Nitish Kumar) পদত্যাগ নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ( Mallikarjun Kharge)। এই ধরনের ঘটনা যে ঘটতে পারে তা তিনি জানতেন বলে মন্তব্য তাঁর। এর পাশাপাশি আয়ারাম গয়ারামের মতন অনেক এদেশ রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এছাড়া তিনি জানান, "আগে সে এবং আমরা একসঙ্গে লড়ছিলাম। আমি যখন লালুজি এবং তেজস্বীর সঙ্গে কথা বললাম তখন তারাও বললেন যে নীতিশ যাচ্ছে। যদি সে থাকতে চাইত তাহলে থাকতে পারত কিন্তু সে যেতে চায়।সেজন্যই আমরা আগে থেকেই জানতাম, কিন্তু আমরা ইন্ডিয়া মহাজোটকে অটুট রাখতে চেষ্টা করেছিলাম। আমরা যদি কিছু ভুল বলতাম তাহলে একটা ভুল বার্তা যেত। এই তথ্যটি আগে থেকেই লালু প্রসাদ যাদব এবং তেজস্বী যাদব আমাদের দিয়েছিলেন।আজকে সেটিই সত্যি প্রমানিত হল।এই ধরনের অনেক আয়ারাম গয়ারাম রয়েছে দেশে "।

এই ধরনের রাজনৈতিক পরিবর্তনের বিষয়টি লালু প্রসাদ যাদবের মেয়ের একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করার পরেই ঘটল। কি লিখলেন তিনি ?  জেডিইউকে উদ্দেশ্য করে তিনি কটাক্ষ করেন এবং লেখেন যে সোশালিস্ট দলটি নিজেকে প্রগতিশীল মনে করে এবং হাওয়ার প্রকৃতি অনুযায়ী তার আদর্শ পরিবর্তিত হয়। এরপরেই নীতিশ কুমারের পদত্যাগের বিষয়টি আরও প্রকট হতে থাকে। যদিও শেষমেষ সেই প্রত্যাশায় সত্যি হল রাজভবনে গিয়ে নীতিশ কুমারের পদত্যাগের মধ্যে দিয়ে।