Khalistani Terrorist Killing: 'চুপ করে থাকুন', কানাডায় খালিস্তানি খুন ইস্যুতে মার্কিন কংগ্রেসের ইলহানকে কড়া আক্রমণ প্রিয়াঙ্কার
Priyanka Chaturvedi , Ilhan Omar (Photo Credit: Twitter)

দিল্লি, ২৭ সেপ্টেম্বর: কানাডায় খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের খুনের ঘটনায় যখন দ্বিপাক্ষিক সম্পর্কের উত্তাপ বাড়ছে, সেই সময় মার্কিন কংগ্রেসের ইলহান ওমরের কথায় ফের শোরগোল শুরু হয়েছে। হরদীপের মৃত্যুতে যাতে কানাডা সরকারকে আমেরিকা গোয়েন্দা তথ্য দিয়ে সাহায্য করে, সে বিষয়ে দাবি জানান ইলহান ওমর। যা নিয়ে পালটা মুখ খোলেন সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমরকে কীভাবে নির্বাচিত করে আমেরিকার সংসদে পাঠানো হয়, সে বিষয়ে তদন্ত হোক। ইলহান ওমর কীভাবে পাক অদিকৃত জম্মু কাশ্মীরে যান, সে বিষয়ে বিদেশ মন্ত্রক যাতে তথ্য দিয়ে আমেরিকাকে সজাগ করে, সে বিষয়ে মন্তব্য করেন শিবসেনা সাংসদ।

 

প্রসঙ্গত ২০২২ সালে পাকিস্তানে যান মার্কিন কংগ্রেসের  প্রতিনিধি ইলহান ওমর। পাকিস্তানে গিয়ে শেহবাজ শরিফ এবং ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করে সেখান থেকে পাক অধিকৃত কাশ্মীর সফর করেন ইলহান। পাকিস্তান থেক পাক অধিকৃত কাশ্মীরে যখন ইলহান যান, সেই সময় তাঁর সফরের সমস্ত খরচ বহন করে শেহবাজ শরিফ সরকার।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন আমেরিকা সফলে যান, সেই সময় তাঁর বক্তৃতা বয়কট করে ইলহান ওমর। ভারতের প্রধানমন্ত্রীর ঐতিহাসিক মার্কিন সফরের সময়ও তাঁর বক্তৃতা বয়কট করেন ইলহান।