Pulwama Attack: পুলওয়ামা হামলার 'মাস্টারমাইন্ডকে' খতম করল সেনা, বড় সাফল্য বাহিনীর
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

জম্মু, ৩১ জুলাই: পুলওয়ামা হামলার (Pulwama Attack) মাস্টারমাইন্ডকে নিকেষ করল ভারতীয় সেনা। কাশ্মীরের আইজিপি বিজয় কুমারের তরফে এই খবর প্রকাশ করা হয়েছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে।

কাশ্মীরের (Kashmir) আইজিপি জানান, ২০১৯ সালে পুলওয়ামার মাস্টারমাইন্ড লম্বুকে শনিবার একটি এনকাউন্টারে খতম করেছে সেনা বাহিনী। পুলওয়ামাতেই শনিবার আবু সইফুল্লা ওরফে লম্বুকে নিকেষ করে বাহিনী। আলু সইফুল্লার মৃত্যুর পর এওই অঞ্চলের জঙ্গি কার্যকলাপে অনেকটাই রাশ টানা যাবে বলে মনে করছে ভারতীয় সেনার আধিকারিকরা।

আরও পড়ুন: Delta Variant: দাপাচ্ছে ডেল্টা, করোনার সঙ্গে 'যুদ্ধের' কৌশলই পালটে গিয়েছে, দাবি মার্কিন রিপোর্টে

বিজয় কুমারের কথায়, ২০১৭ সালে থেকে আবু সইফুল্লা ওরফে লম্বুকে খুঁজছিল সেনা বাহিনী। ২০১৯ সালে পুলওয়ামায় ৪০ জন সিআরপিএফকে (CRPF) খুনের পাশাপাশি উপত্য়কায় জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি করতে এবং নীরিহ যুবকদের জঙ্গি প্রশিক্ষণ দিয়ে অশান্তি ছড়ানোয় হাত রয়েছে সইফুল্লার। প্রায় ৪ বছর ধরে কড়া নজরদারির পর অবশেষে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড ওই কুখ্যাত জঙ্গিকে খতম করা গিয়েছে বলে মন্তব্য করেন সেনা আধিকারিক।

তবে আজকের এনকাউন্টারে আরও এক জঙ্গির মৃত্যু হয়। তার পরিচয় এখনও মেলেনি। পুলওয়ামা হামলার পর লম্বুর পাশাপাশি আরও এক জঙ্গিকে খোজা হচ্ছিল। নিহত  পুলওয়ামা হামলার দ্বিতীয় কুখ্যাত জঙ্গি কি না, তার খোঁজ করা হচ্ছে। শিগগিরই ওই জঙ্গির পরিচয় প্রকাশ করা হবে বলে জানানো হয় কাশ্মীরের আইজিপির তরফে।