Kerala: লেপার্ড মেরে মাংস খাওয়া! কেরালায় ধৃত ৫
লেপার্ড মেরে মাংস খাওয়া (Photo: ANI)

ইদুক্কি, ২৪ জানুয়ারি: লেপার্ড (Leopard) মেরে মাংস খাওয়ার অভিযোগে ধৃত ৫। অবাক করা ঘটনাটি ঘটছে কেরালার (Kerala) ইদুক্কি জেলার মানকুলাম এলাকায়। অভিযুক্তরা হল ভিপি কুড়িয়াকোজ, সালি কুঞ্জাপ্পান, সিএস বিনু, ভিনসেট ও বিনোদ পিকে। বন বিভাগের কর্তাদের অভিযোগের পরই তাদের গ্রেপ্তার করে পুলিশ।

বন বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, বিনোদ ও কুড়িয়াকোজ মনকুলারের কাছে মুনিপাড়ায় বন থেকে প্রায় ১০০ মিটার দূরে একটি জমিতে ফাঁদ পেতেছিল। বুধবার সকালে ৬ বছরের একটি পুরুষ লেপার্ড সেই ফাঁদে ধরা পড়ে। এরপর অভিযুক্তরা লেপার্ডটিকে বাড়িতে নিয়ে গিয়ে মারে ও মাংস রান্না করে খেয়ে ফেলে। শুক্রবার, বন বিভাগের কর্তারা খবর পান এই ঘটনার। এর পরে বিনোদের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে ১০ কেজি রান্না করা মাংস উদ্ধার করা হয়। এছাড়াও বাড়ি থেকে লেপার্ডের চামড়া এবং দাঁতও খুঁজে পাওয়া যায়। এরপরই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। আরও পড়ুন: BSF Detects Underground Tunnel: পাকিস্তান সীমান্তে ১৫০ মিটার সুড়ঙ্গের হদিশ পেল বিএসএফ

তদন্তে নেমে পুলিশ জেনেছে, লেপার্ডটি সম্প্রতি বিনোদের একটি ছাগল শিকার করে, তাই সে লেপার্ডটিকে ফাঁদে ফেলে মারার পরিকল্পনা করে। লেপার্ড বন্যজীবন সুরক্ষা আইনের অধীনে সুরক্ষিত। বন বিভাগের এক কর্তা বলেছেন, দোষ প্রমাণ হলে ধৃতদের ৭ বছরের জেল হবে।