Kedarnath Temple Opens: আজ থেকে ভক্তদের জন্য খুলে গেল কেদারনাথ মন্দিরের দরজা
Kedarnath Temple opens for pilgrims (Photo: ANI)

কেদারনাথ, ৬ মে: আজ থেকে ভক্তদের জন্য খুলে গেল কেদারনাথ মন্দিরের (Kedarnath Temple) দরজা। কেদারনাথের রাওয়াল ভীমাশঙ্কর লিঙ্গ বাবা মন্দিরের দরজা খুলে দেন। মন্দিরের দ্বার উন্মোচন উপলক্ষে হাজার হাজার ভক্ত কেদারধামে উপস্থিত ছিলেন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (CM Pushkar Singh Dhami) তাঁর স্ত্রীর সঙ্গে আজ কেদারনাথ মন্দিরে প্রার্থনা করেছেন।

কেদারনাথ ধামের দ্বার আচার-অনুষ্ঠান এবং বৈদিক জপের মাধ্যমে খুলে দেওয়া হয়। এতে অংশ নেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। মন্দিরটি ১৫ কুইন্টাল ফুল দিয়ে সাজনো হয়েছে। দরজা খোলার সময় কেদারনাথ ধামে ১০ হাজারের বেশি তীর্থযাত্রী উপস্থিত ছিলেন।। আরও পড়ুন: Covid-19 Death Toll In World: কোভিডের কারণে সারা বিশ্বে অন্তত ১৫ মিলিয়ন মানুষের মৃত্যু হয়েছে, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দেখুন ভিডিও:

এর আগে, ৩ মে অক্ষয় তৃতীয়ার দিন গঙ্গোত্রী ধাম (Gangotri Dham) এবং যমুনোত্রী ধামের (Yamunotri Dham) দ্বার খুলে দেওয় হয় ভক্তদের জন্য। বদ্রীনাথ ধামের (Badrinath Temple) দরজা খুলতে চলেছে আগামী ৮ মে। চারধাম যাত্রার জন্য নাম নথিভুক্তিকরণ চলছে পুরোদমে। এই বছর বিরাট সংখ্যক তীর্থযাত্রী চারধাম যাত্রায় অংশ নিতে চলেছেন বলে মনে করা হচ্ছে। কোভিডের কারণে এবার চারধাম যাত্রার জন্য তীর্থযাত্রীদের সংখ্যার দৈনিক সীমা নির্ধারণ করেছে রাজ্য সরকার। কেদারনাথ মন্দিরে দৈনিক ১২ হাজার এবং বদ্রীনাথ মন্দিরে দৈনিক ১৫ হাজার ভক্ত যেতে পারবেন।