Jammu And Kashmir: কুলগামে শিক্ষিকাকে খুন করল জঙ্গিরা, ফের প্রতিবাদ বিক্ষোভ কাশ্মীরি পণ্ডিতরা
Kashmiri Pandits Protest (Photo Credit: ANI/Twitter)

শ্রীনগর, ৩১ মে:  জম্মু কাশ্মীরে (Jammu And Kashmir) একের পর এক খুন। রাহুল ভাট থেকে শুরু করে আমরিন ভাট, একের পর এক কাশ্মীরি পণ্ডিত (Kashmiri Pnadit) খুনের ঘটনায়, ফের বিক্ষোভ মাথা চাড়া দিচ্ছে উপত্যকায়। মঙ্গলবার কুলগামের গোপালপোরায় এক শিক্ষিকাকে গুলি করে খুন করে জঙ্গিরা। ওই ঘটনার পর কাশ্মীরি পণ্ডিতরা ফের বিক্ষোভ শুরু করেন। জঙ্গিদের হাতে যেভাবে একের পর এক কাশ্মীরি পণ্ডিতকে খুন হতে হচ্ছে, তার বিরুদ্ধেই শ্রীনগরে বিক্ষোভ দেখানো হয়।

মঙ্গলবার জম্মু কাশ্মীরের কুলগামের গোপালপোরায় এক শিক্ষিকাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। গুরুতর অবস্থায় ওই শিক্ষককে স্থানীয় হাসপাতালে (Hospital) ভর্তি করা হলে, সেখানেই তাঁর মৃত্যু হয়। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ গোটা এলাকা ঘিরে ধরে তল্লাশি শুরু করে। কাশ্মীর জোন পুলিশের তরফে খবর, জঙ্গিদের গুলিতে যে মহিলা শিক্ষকের মৃত্যু হয়, তিনি সাম্বার বাসিন্দা। এরপরই শুরু হয় কাশ্মীরি পণ্ডিতদের বিক্ষোভ।

আরও পড়ুন:  Jammu and Kashmir: ফের হামলা জম্মু কাশ্মীরে, কুলগামে মহিলা শিক্ষককে গুলি করে খুন জঙ্গিদের

গোপালপোরার ওই শিক্ষিকার মৃত্যুর পর ওই ঘটনার কড়া নিন্দা করেন জম্মু কাশ্মীরের গভর্নর মনোজ সিনহা। এই ঘটনা অত্যন্ত নিন্দনীয় বলে কড়়া ভাষায় আক্রমণ করেন তিনি। পাশাপাশি মৃত শিক্ষিকার পরিবারের প্রতি সমবেদনা জানান মনোজ সিনহা।