Kapil Dev Was Not Invited In ICC World Cup 2023 Final: বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়নি তাঁকে, দাবি ৮৩এর অধিনায়ক কপিলের (পড়ুন বিস্তারিত)
Kapil Dev Not Invited In WC Final Photo Credit: Twitter@therealkapildev

যে অধিনায়কের হাত ধরে প্রথম বিশ্বজয়ের আস্বাদ পেয়েছিল ভারতবাসী। তাকেই গতকাল বিশ্বকাপের ফাইনালে আমন্ত্রণ জানান হল না। এমনই জানিয়েছেন প্রাক্তন অধিনায়ক কপিল দেব। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ভারত। এরপর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতে ভারত। নিজের দেশের মাটিতে রোহিতের সুযোগ ছিল বিশ্বজয়ের কিন্তু সেই স্বপ্ন অধরা থেকে গেল গতকাল। আর তারই মাঝে নতুন বিতর্ক উস্কে উঠল।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে আমন্ত্রণ জানানো হল না ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবকে। একটি বিবৃতিতে কপিল জানান-তাঁকে ফাইনালে আমন্ত্রণ জানায়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বিশ্বকাপের ফাইনালের মতো বড় ম্যাচে আমন্ত্রণ না পেয়ে হতাশ ভারতীয় সাবেক অধিনায়ক কপিল দেব। সোশ্যাল মিডিয়ায় তিনি বলেন, ফাইনালে আমায় আমন্ত্রণই জানানো হয়নি যে কারণে আমি যাইনি। আমি চেয়েছিলাম ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দল আজ ফাইনালে উপস্থিত থাকুক। তবে মনে হয় এত বড় একটা ইভেন্ট, এত দায়-দায়িত্ব আয়োজকদের। ওরা হয়ত ভুলেই গিয়েছে।

তবে কপিল না থাকলেও বড় পর্দার শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, রনবীর সিং, আয়ুষ্মান খুরানা সহ প্রাক্তন ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোন সহ অনেক বিখ্যাতদের প্যাভিলিয়নে দেখা গেছে। জানা গেছে প্রথমে সৌরভ গাঙ্গুলিকেও আমন্ত্রণ জানাইনি বিসিসিআই। তবে পরে প্রাক্তন প্রেসিডেন্টকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়।