JEE Main 2024 Session 2 Result: প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল, ১০০ তে ১০০ পেল ৫৬ জন পড়ুয়া (দেখুন টুইট)
National Testing Agency Photo Credit: Wikipedia

ন্যাশনাল টেস্টিং এজেন্সি ইঞ্জিনিয়ারিং এর প্রবেশিকা পরীক্ষার জয়েন্ট এন্ট্রান্স এক্সাম(JEE- Main)  মেইন ২০২৪ সালের দ্বিতীয় সেশনের ফলাফল ঘোষণা করেছে। এন টি এ (NTA) এর অফিসিয়াল ওয়েবসাইটে গত ২৪ এপ্রিল ফলাফল ঘোষণা করা হয়েছে। জেইই মেইন ২০২৪ সেশন ২এর পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের ফলাফল দেখতে এবং ডাউনলোড করতে পারেন। প্রার্থীরা নীচের ধাপগুলি অনুসরণ করে বা সরাসরি লিঙ্ক থেকে ফলাফল পরীক্ষা করতে পারেন। সরাসরি লিঙ্কটি হল- https://jeemain.nta.ac.in

কিভাবে ফলাফল চেক করবেন-

  • প্রথমে ন্যাশনাল টেস্টিং এজেন্সি(NTA)-এর অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.ac.in দেখুন।
  • এর পরে, হোমপেজে JEE মেইন 2024 ফলাফল ট্যাবে ক্লিক করুন।
  • তারপর আপনাকে লগইন উইন্ডোতে পুনঃনির্দেশিত করা হবে, যেখানে আপনাকে আপনার রোল নং বা রেজিস্ট্রেশন নং এর মত বিষয়গুলি লিখতে হবে এবং 'জমা দিন' অপশনে এ ক্লিক করতে হবে।
  • এর পরে JEE মেইন 2024 সেশন ২ এর  ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।
  • ফলাফল সামনে এলে নিজের ফলাফল ডাউনলোড করুন। ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউটও করে নিতে পারেন। ।

এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (মেন) পুরো ১০০ নম্বর পেয়েছেন ৫৬ জন পড়ুয়া। গত বছর সেই সংখ্যাটা ৪৩ ছিল। ১০০ তে ১০০ পাওয়া বেশিরভাগ প্রার্থীই তেলেঙ্গানার। তেলেঙ্গানার সর্বোচ্চ ১৫জন, অন্ধ্রপ্রদেশ এবং মহারাষ্ট্রের ৭জন এবং দিল্লির ৬জন পূর্ণ ১০০ এন টি এ স্কোর অর্জন করেছেন।

কিন্তু জেইই (মেন) পরীক্ষার আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) পরিসংখ্যান অনুযায়ী, পশ্চিমবঙ্গের কোনও পড়ুয়াই এবার ১০০ নম্বর (NTA Score) পাননি। পশ্চিমবঙ্গ থেকে শীর্ষস্থান দখল করেছেন ঋতম বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ৯৯.৯৯৭২০৯১।