Jammu and Kashmir: রাত থেকে সন্দেহজনক পাকিস্তানি ড্রোনের ঘোরাঘুরি, নাশকতার আশঙ্কায় জম্মু-কাশ্মীরে সতর্কতা
সতর্কতা জম্মু জুড়ে, ছবি এএনআই

জম্মু, ৩০ জুলাই: ফের সন্দেহজনক পাকিস্তানি ড্রোনের (Drones) হানাদারি উপত্যকায়। জম্মুর (Jammu) সাম্বা সেক্টরে বৃহস্পতিবার রাত থেকেই সন্দেহজনক ড্রোনের ঘোরাঘুরি চোখে পড়তে শুরু করে। সাম্বা (Samba) সংলগ্ন আন্তর্জাতিক সীমান্তের আকাশে যখন ড্রোনের ঘোরাঘুরি চোখে পড়ে, সেই সময় থেকেই জারি করা হয় সতর্কতা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বৃহস্পতিবার রাত সাড়ে আটটা নাগাদ সাম্বার আকাশে সন্দেহজনক আলোর বস্তু ঘোরাফেরা করতে দেখা যায়। তবে সন্দেহজনক ওই বস্তুটিকে গুলি করে মাঝ আকাশ থেকে নামানো যায়নি প্রথমে। বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পর আকাশ থেকে উড়ন্ত বস্তুটি হাওয়া হয়ে যায়। ফলে ওই ঘটনার পর নজরদারি আরও জোরদার করা হয় সাম্বা সেক্টরে।

আরও পড়ুন:  Mahua Moitra: 'বিহারি গুন্ডা বলে উত্তর ভারতের মানুষকে অপমান', মহুয়ার বিরুদ্ধে অভিযোগ বিজেপি সাংসদের

সম্প্রতি জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে সন্দেহজনক ড্রোনের ঘোরাঘুরি চোখে পড়তে শুরু করে। কোনও কিছু করার আগেই বিস্ফোরক বোঝাই ড্রোনের বিস্ফোরণ হয়। যার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। জম্মুর বিমানঘাঁটিতে বিস্ফোরণের পর ফের আরও একটি ড্রোনের হানাদারি চোখে পড়ে। ফলে ভারত-পাক সীমান্ত জুড়ে জোর তল্লাশি শুরু হয়েছে। সন্দেহজনক কোনও বস্তু চোখে পড়লে, সঙ্গে সঙ্গে বাড়ানো হচ্ছে কড়া নজরদারি।

সম্প্রতি যেভাবে ড্রোনের মাধ্যমে হানাদারি চালানো শুরু করেছে পাক (Pakistan) মদতপুষ্ট জঙ্গিরা, তা নিয়ে সেনা বাহিনীর কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে।