Mahua Moitra: 'বিহারি গুন্ডা বলে উত্তর ভারতের মানুষকে অপমান', মহুয়ার বিরুদ্ধে অভিযোগ বিজেপি সাংসদের
ছবি ট্যুইটার

দিল্লি, ২৯ জুলাই: সংসদের স্ট্যান্ডিং কমিটির বৈঠকে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবেকে ( Nishikant Dubey ) 'বিহারি গুন্ডা' বলে সম্মোধন করেছেন মহুয়া মৈত্র। তৃণমূল কংগ্রেস সাংসদের বিরুদ্ধে এমনই একটি অভিযোগের জেরে কার্যত তোলপাড় রাজনৈতিক মহল।

নিশিকান্ত দুবের অভিযোগ, বুধবার সংসদের স্ট্যান্ডিং কমিটির বৈঠকে মহুয়া মৈত্র তাঁকে 'বিহারি গুন্ডা' (Bihari gunda) বলে সম্মোধন করেন। নিজের সোশ্যাল হ্যান্ডেলের মাধ্যমে এমনই অভিযোগ করেন নিশিকান্ত দুবে। মহুয়া তাঁকে অপমানিত করেছেন বলেও অভিযোগ করেন নিশিকান্ত। তাঁকে 'বিহারি গুন্ডা' বলে সম্মোধন করায়, উত্তর ভারতের মানুষের প্রতি যে বিদ্বেষ তৃণমূল কংগ্রেসের (TMC) রয়েছে, তা প্রকাশ পয়েছে। বিহারি গুন্ডা বলে, গোটা উত্তর ভারতের মানুষের পাশাপাশি হিন্দিভাষীদেরও অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন নিশিকান্ত দুবে। বিহারি গুন্ডা বলে বিহারের মানুষকেও অপমান করেছেন মহুয়া। গোটা দেশের সামনে উত্তর ভারতের মানুষকে মমতাজির দলের সাংসদ অপমানিত করেছেন বলে অভিযোগ করেন নিশিকান্ত দুবে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হতেই মুখ খোলেন মহুয়া মৈত্র (Mahua Mitra)।

আরও পড়ুন: West Bengal: রাজ্যে ফের বাড়ল বিধি নিষেধের সময় সীমা, ১৫ অগাস্ট পর্যন্ত জারি কড়াকড়ি

তিনি বলেন, যিনি ওই বৈঠকে হাজিরই ছিলেন না, তাঁকে কীভাবে তিনি সম্মোধন করতে পারেন কোনও নামে। সংসদের যে উপস্থিতির খাতা রয়েছে, তা খোঁজ করলেই গোটা বিষয়টি স্পষ্ট হবে বলে দাবি করেন তৃণমূল কংগ্রেসের কৃষ্ণনগরের সাংসদ। শুধু তাই নয়, বিজেপি সাংসদের ওই কথা শুনে তিনি কার্যত অবাক হয়ে গিয়েছেন বলেও দাবি করেন মহুয়া মৈত্র।

 

এদিকে নিশিকান্ত দুবের ওই দাবির পর মুখ খোলেন তেজস্বী যাদবও। তিনি বলেন, যদি এই ধরনের কোনও ঘটনা ঘটে, তাহলে তা দুঃখজনক। এই ধরনের মন্তব্য করা থেকে প্রত্যেককে বিরত থাকতে হবে বলেও মন্তব্য করেন তেজস্বী।