Jammu and Kashmir: উপত্যকায় সেনা পুলিশের গুলির লড়াইয়ে নিকেশ ২ জইশ জঙ্গি
Pulwama Encounter (source - twitter)

শ্রীনগর, ৩০ মে: দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় নাশকতায় জড়িত দুই জঙ্গিকে নিকেশ করল জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশ। এদের মধ্যে মৃত পুলিশকর্মী রিয়াজ আহমেদের খুনিও রয়েছে।  জঙ্গি বিরোধী অভিযানেই এই দুই জইশ জঙ্গি ধরা পড়েছে। গতকাল বিকেলে ৫টা বেজে ৪৫ মিনিট নাগাদ গোপন সূত্রের  জঙ্গির উপস্থিতির খবর পায় কুলগাম থানার পুলিশ। সঙ্গে সঙ্গেই পুলওয়ামা জেলা পুলিশে খবর পৌঁছে যায়। এরপর সেনার সঙ্গে যৌথ অপারেশন চালাতে গোটা এলাকা ঘিরে ফেলে পুলওয়ামা পুলিশ ও সিআরপিএফ।

স্থানীয় বাসিন্দা নাজির আহমেদ মিরের বাড়িতে জঙ্গিরা আত্মগোপন করেছিল। গোটা এলাকা পুলিশ ঘিরে ফেলেছে বুঝতে পেরেই বাড়ির ভিতর থেকে গুলি চলতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনা ও পুলিশ বাহিনী। শুরু হয়ে যায় গুলির লড়াই।  রাতে কোনওরকম অনিচ্ছাকৃত ক্ষয়ক্ষতি এড়াতে এনকাউন্টার বন্ধ থাকলেও ভোর থেকে শুরু হয় গুলির লড়াই। এই গুলির মুখে পড়ে নিকেশ হয়েছে দুই জঙ্গি। এদের পরিচয় জানা গেছে। একজনের নাম  আবিদ হুশেন, সে পুলওয়ামা মোংহামা এলাকার বাসিন্দা। অন্যজন সাকিব আজাদ সোফি, সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদের সদস্য।

অকুস্থল থেকে দুই জঙ্গির দেহ -সহ দুই AK-47 রাইফেল উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, হত দুই জঙ্গি সাম্প্রতিক কালে উপত্যকায় একের পর এক যে নাশকতা হত্যালীলা চলেছে, তার নেপথ্যে ছিল।