Jammu and Kashmir: পুলওয়ামায় ফের জঙ্গি নিধন করে সাফল্য সেনার
এনকাউন্টার। ( (Photo Credits: IANS)

কাশ্মীর: ফের পুলওয়ামা (Pulwama )-য় সাফল্য ভারতীয় সেনার। শনিবার ভোরে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় এক জঙ্গিকে গুলিতে নিধন করল সিকিউরিটি ফোর্স। সংবাদসংস্থা ANI সূত্রে খবর- গতকাল, গভীর রাতে পাঞ্চনাগে জঙ্গিদের থাকার খবর পেয়ে সার্চ অপারেশন বের হয় সিক্যুয়রিটি ফোর্স। এরপরই শুরু হয় সংঘর্ষ। সূত্রের খবর, সিআরপিএফ-এর ১৩০ ব্যাটেলিয়ান, 55 RR এবং স্পেশাল অপারেশন গ্রুপ (SOG)-র দিকে গুলি বর্ষণ করতে থাকে জঙ্গিরা। পাল্টা গুলি চালিয়ে জঙ্গিদের সেই অপারেশন কোণঠাসা করে দেয় সিক্যুয়রিটি ফোর্স।

গুলি বর্ষণের মাঝে এনকাউন্টারে দুই জঙ্গি নিহত হয়। তবে এক জঙ্গির দেহ মিললেও অপরজনের খোঁজ এখনও মেলেনি। হত জঙ্গির নাম শওকত আহমেদ দার (Showkat Ahmad Dar)। হত সেই জঙ্গি হিজবুল মুজাহিদিনের সক্রিয় সদস্য ছিল। তার বাড়ি ছিল পাঞ্ছগামে গ্রামে। সংবাদসংস্থা IANS-সূত্রে খবর তল্লাশিতে বের হওয়া সিকিউরিটি ফোর্সের ওপর আচমকা হামলা চালায় জঙ্গিরা। ,তারপরই শুরু হয় গুলির লড়াই। গুলির লড়াই সকাল পর্যন্ত চলে বলে খবর। হত আর এক জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি।

সংবাদসংস্থা ANI-এর টুইট অনুযায়ী অন্ততনাগে সেনা-জঙ্গিদের মধ্যে আরও একটি বন্দুকের লড়াইয়ের ঘটনা ঘটে। শনিবার ভোরে জঙ্গিদের হামলার জবাব দেয় সেনা। এরপর সেই এলাকায় সেনা ঘিরে ফেরার পর জঙ্গিরা পিছু হটে বলে খবর। গত বৃহস্পতিবার কাশ্মীর উপত্যকায় এক জৈশ-ঈ-মহম্মদ ৬ জঙ্গি। গত বৃহস্পতিবার কাশ্মীর উপত্যকায় জৈশ-মহম্মদের এক শীর্ষ জঙ্গি সহ ৬ জঙ্গিকে নিধন করে ভারতীয় জওয়ানরা। পুলওয়ামা জেলার দালিপাড়া গ্রামে বন্দুকের লড়াই এক জওয়ানও শহিদ হয়েছিলেন।