Jammu And Kashmir: কুলগামে এনকাউন্টার, সেনা বাহিনীর গুলিতে নিহত পাকিস্তানি জঙ্গি
Jammu And Kashmir (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১১ এপ্রিল:  ফের উত্তপ্ত জম্মু কাশ্মীর (Jammu And Kashmir)। সোমবার জম্মু কাশ্মীরের কুলগামে জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পায় পুলিশ এবং সেনা বাহিনী। এরপর কুলগামের খুরবাটপোরা এলাকা ঘিরে তল্লাশি শুরু করে বাহিনী। বেশ কয়েক ঘণ্টা তল্লাশির পর খুরবাটপোরায় এক জঙ্গিকে নিকেষ করা হয় জম্মু কাশ্মীর পুলিশ সেনা বাহিনীর তরফে। তবে ওই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না, সে বিষয়ে তল্লাশি শুরু করেছে সেনা। আইজিপি কাশ্মীরের তরফে জানানো হয়, খুরবাটপোরায় জঙ্গি লুকিয়ে রয়েছে, সেই খবর পাওয়ার পরপরই তল্লাশি শুরু হয়। ফলে জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালানো শুরু হলে, বিপরীত দিক থেকেও পালটা হামলা হয়। যার জেরে ২ পুলিশ কর্মীর আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পুলিশ আধিকারিক।

সম্প্রতি শ্রীনগর (Srinagar) এলাকায় এক কাশ্মীরি পণ্ডিতকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ওই ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। তবে কোন জঙ্গি গোষ্ঠীর তরফে ওই হামলা চালানো হয়, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন:   Mamata Banerjee: 'মেয়েটির অ্যাফেয়ার ছিল শুনেছি', মৃত্যুর ৫ দিন পর কেন অভিযোগ? হাঁসখালি নিয়ে প্রশ্ন মুখ্যমন্ত্রীর

এদিকে ইমরান খানকে (Imran Khan) সরিয়ে আজ পাকিস্তানের (Pakistan) নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেহবাজ শরিফ। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েই শেহবাজ জানান, ভারতের সঙ্গে তাঁরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চান তবে আগে কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে বলে মন্তব্য করেন শেহবাজ শরিফ।