Bharat Jodo Jatra: আজই শেষ ভারত জোড়া যাত্রা, শ্রীনগরের লাল চকে জাতীয় পতাকা উত্তোলন রাহুল গান্ধীর, দেখুন ভিডিয়ো
Rahul Gandhi

আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার আজ,রবিবার শেষদিন। কন্য়াকুমারী থেকে শুরু হয়ে রাহুল গান্ধীর যাত্রা শেষ হচ্ছে জম্মু-কাশ্মীরে। সাড়ে ৩ হাজার কিলোমিটার পথ, ১৪৫ দিন অতিক্রান্ত করে ভারতকে ঐক্যবদ্ধ করার ডাক দিয়ে রাহুল গান্ধী অন্ধপ্রদেশ থেকে উত্তর প্রদেশ, কেরল থেকে রাজস্থান, কর্ণাটক থেকে হরিয়ানা, মহারাষ্ট্র থেকে তেলঙ্গানা, পঞ্জাব থেকে দিল্লি-ঘুরলেন। রাহুল দেশের মোট ১৪টি রাজ্যে ভারত জোড়ো যাত্রায় যোগ দিলেন।

জম্মু-কাশ্মীরে এখন চলছে ভারত জোড়ো যাত্রা। ভূ স্বর্গে ঘটনাবহুল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। এর মধ্যে আজ, রবিবার যাত্রার শেষদিনের শুরুতে শ্রীনগরের লাল চকে জাতীয় পতাকা উত্তোলন করেন কংগ্রেসের শীর্ষ নেতা-সাংসদ রাহুল গান্ধী। রাহুলের সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী সহ কংগ্রেসের নেতা-কর্মীরাও। গতকাল, রাহুল পুলওয়ামায় যাত্রার মাঝে তিন বছর আগে ১৪ ফেব্রুয়ারি জঙ্গি হামলায় নিহত জওয়ানদের শ্রদ্ধা জানান।

দেখুন ভিডিয়ো

দেখুন ছবিতে

নিরাপাত্তার অভাবের কারণে ভারত জোড়ো যাত্রায় একদিন সরে থাকার পর, রাহুল ফের যাত্রায় যোগ দিতেই ঝড় উঠছে। জম্মু-কাশ্মীরের স্থানীয় দুই বড় দল ন্যাশনল কনফারেন্স ও পিডিপি-র দুই বড় নেতা-নেত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছেন। যাত্রায় রাহুলের হাত ধরেন ওমর আবুদুল্লা, আর মুফতি জড়িয়ে ধরেন প্রিয়াঙ্কা। জম্মু-কাশ্মীর বিধানসভা নির্বাচনের আগে যেটা হাত শিবিরের কাছে সুখবর।