ED Attaches Property Of Praful Patel: আর্থিক তছরুপ মামলায় এনসিপি নেতা প্রফুল প্যাটেলের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
Praful Patel. (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২১ জুলাই: প্রাক্তন অসামরিক বিমান পরিবহন মন্ত্রী এবং এনসিপি (Nationalist Congress Party) নেতা প্রফুল্ল প্যাটেলের (Praful Patel) মালিকানাধীন ওরলির (Worli) একটি বাণিজ্যিক ভবনের চারটি তলা বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) ঘনিষ্ঠ সহযোগী ইকবাল মির্চির (Iqbal Mirchi) সঙ্গে জড়িত একটি আর্থিক তছরুপের মামলায় এই পদক্ষেপ নিয়েছে ইডি। প্যাটেল এবং তাঁর পরিবারের মালিকানাধীন একটি ফার্ম সিজে হাউস (Ceejay House) তৈরি করেছিল। যেখানে মির্চিরও কিছু সম্পত্তি ছিল। এর আগে ইকবাল মির্চির পরিবারকে দেওয়া সিজে হাউসের দুটি তলা আর্থিক তদন্ত সংস্থা বাজেয়াপ্ত করেছিল।

২০১৯ সালের অক্টোবরে প্রফুল্ল প্যাটেলকে এই মামলায় ১২ ঘন্টারও বেশি জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এই মামলায় আগেই ডিএইচএফএল (DHFL)-র প্রোমোটার কপিল ও ধীরাজ ওয়াধওয়ানকে গ্রেফতার করা হয়েছে। ধীরজ ওয়াধওয়ান পরে জামিন পান। আরও পড়ুন: President Election 2022 Result: রাষ্ট্রপতি নির্বাচনে জয় নিশ্চিত দ্রৌপদী মুর্মুর, ভিড় বাড়ছে দিল্লিতে বিজেপি অফিসের সামনে

ইতিমধ্য়েই একটি আদালত ইকবাল মির্চির স্ত্রী এবং ছেলেদের পলাতক অর্থনৈতিক অপরাধী হিসাবে ঘোষণা করেছে। কারণ তাঁরা মামলায় হাজির হতে ব্যর্থ হয়েছে। দুবাই এবং ব্রিটেনেও মির্চির সম্পত্তিও ইডি বাজেয়াপ্ত করেছে।