NEET, JEE Exams 2020 Postponed: পিছিয়ে গেল NEET, JEE Main ও JEE advanced পরীক্ষা
প্রতীকী ছবি | (Photo Credits: Unsplash.com)

নতুন দিল্লি, ৩ জুলাই: করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেল মেডিকেলের প্রবেশিকা পরীক্ষা NEET। ১৩ সেপ্টেম্বর এই পরীক্ষা হবে। এছাড়াও পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্সের মেন ( JEE Main) ও অ্যাডভান্সড (JEE advanced) পরীক্ষা। জেইই-মেন পরীক্ষা ১-৬ সেপ্টেম্বর পর্যন্ত নেওয়া হবে। জেইই-অ্যাডভান্সড নেওয়া হবে ২৭ সেপ্টেম্বর। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক (Ramesh Pokhriyal,)।

এদিকে আগামী দু বছর ও আই সি এস ই ও আই এস সি সিলেবাস কমছে। শুক্রবার বোর্ডের অনুমোদিত স্কুলগুলিকে প্রিন্সিপাল এমনই জানিয়েছে আইসিএসই বোর্ড। পাশাপাশি পরিবর্তিত সিলেবাস কি হবে সেই বিষয়েও বিস্তারিত তথ্য দিয়ে দেওয়া হয়েছে স্কুল গুলিকে। মূলত গত ৪ মাস ধরে লকডাউন এবং করোনা ভাইরাস সংক্রমণের জন্য স্কুল বন্ধ রয়েছে। অনলাইনে ক্লাস হলেও ক্লাসরুমে ক্লাস হয়নি। আর তাই সিলেবাস কাটছাঁট করার সিদ্ধান্ত বোর্ডের।

 

করোনা সংক্রমনের জেরে ইতিমধ্যেই চলতি বছরের আই সি এস ই ও আই এস সি এর পরীক্ষা বাতিল করেছে আইসিএসসি বোর্ড। বাতিল হওয়া পরীক্ষা গুলির মূল্যায়ন কিভাবে হবে তার জন্য বৃহস্পতিবারই বোর্ডের তরফে বিস্তৃত আকারে মূল্যায়ন পদ্ধতি দিয়ে দেওয়া হয়েছে।