Omicron Cases In India: ভারতে ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত চতুর্থজনের খোঁজ মিলল মুম্বইয়ে
করোনাভাইরাস(Photo Credits: IANS)

মুম্বই, ৫ ডিসেম্বর: ভারতে ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত চতুর্থজনের খোঁজ মিলল মহারাষ্ট্রের (Maharashtra) মুম্বইয়ে। কর্নাটক, গুজরাতের পর মহারাষ্ট্রে ওমিক্রন (Omicron) আক্রান্তের হদিশ মিলল। ৩৩ বছরের ওই রোগী মহারাষ্ট্রের ডোম্বিবলীর (Dombivli) বাসিন্দা। নভেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে তিনি মুম্বই আসেন। তাঁর কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে ওই ব্যক্তির। জানা গিয়েছে, পেশায় মেরিন ইঞ্জিনিয়র ওই ব্যক্তি কোভিডের টিকা নেননি।

২৪ নভেম্বর মুম্বইয়ে পৌঁছনোর পর মৃদু জ্বর আসে তাঁর। তার পরই ওই ব্যক্তির কোভিড পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। পরে জিনোম সিকোয়েন্সিং করে জানা যায় তিনি ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত। ওই ব্যক্তির সঙ্গে সংস্পর্শে আসা মোট ৩৫ জন যাত্রীকে চিহ্নিত করা হয়। তাঁদের সবার রিপোর্টই নেগেটিভ এসেছে। আরও পড়ুন: Mamata Banerjee To Visit Nepal: একদিনের সফরে নেপাল যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মহারাষ্ট্র সরকার আরও জানিয়েছে, জাম্বিয়া থেকে আসা ৬০ বছরের এক ব্যক্তির করোনা নমুনা পরীক্ষায় ওমিক্রনের হদিশ মেলেনি। তবে তাঁর নুমনায় ডেল্টা প্রজাতির সংক্রমণ ধরা পড়েছে। এর আগে গুজরাত ও কর্নাটকের ৩ জনের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ে।