India's COVID-19 Count: মঙ্গলবার ভারতে মোট করোনা আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই, মৃত ১ হাজার ৬৯৪
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৬ মে: প্রায় ৫০ হাজারের কোঠায় পৌঁছে গেল ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা (COVID-19 Count)। বুধবার এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্ত ৪৯ হাজার ৩৯১ জন। স্বাস্থ্য মন্ত্রকের আজকের বুলেটিনের তথ্য বলছে, এই মুহূর্তে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ৩৩ হাজার ৫১৪ জন। ১৪ হাজার ১৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃতের সংখ্যা ১৬৯৪। দিন যত এগোচ্ছে মহারাষ্ট্রের অবস্থা ততই খারাপ হচ্ছে। এই মুহূর্তে সেখানো মোট আক্রান্ত ১৫ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩৪ জনের মৃত্যু হয়েছে। গত ২ মে মহারাষ্ট্রে একদিনে মৃতের সংখ্যা ছিল ৩৬। সবমিলিয়ে মৃত্যুমিছিলে ৬১৭ জন।

হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বৃহন্মুম্বই পুরসভা মদের দোকান বন্ধ করে দিয়েছে। একদিন আগেই ৪০ দিনের লকডাউন কাটিয়ে রাজ্যের মদের দোকানগুলি খুলেছিল। মুম্বইতেই গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬৩৫ জন। ধারাভিতেই নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ জন। সবমিলিয়ে এশিয়ার বৃহত্তম বস্তিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৬৬৫। সেখানে ২০ জনের মৃত্যু হয়েছে। মুম্বইতে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৯৪৫। মৃত ৩৮৭ জন। অন্যদিকে বুধবার দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেল। আরও পড়ুন- Donald Trump Offers Ventilators: প্রয়োজনে অন্য দেশে ভেন্টিলেটর রপ্তানি করতে পারি, বললেন ডোনাল্ড ট্রাম্প

চলতি মাসের শুরুতেই কেন্দ্রীয় জনস্বাস্থ্য পরিষেবার ২০টি দলকে দেশের করোনা ত্রস্ত ২০টি জেলায় পাঠানো হয়েছে। সেই থেকেই জনস্বাস্থ্য পরিষেবার দলগুলি রেড জোনে কাজ করছে। এই জেলাগুলির মধ্যে মহারাষ্ট্রেই রয়েছে মুম্বই, পুনে, থানে। গুজরাটে আমেদাবাদ, সুরাট, বদোদরা। মধ্যপ্রদেশে ইন্দোর ও ভোপাল। রাজস্থানে জয়পুর ও যোধপুর। তামিলনাড়ুর চেন্নাইতে এবং হায়দরাবাদের তেলেঙ্গানায় ও অন্যান্য জায়গায়।