Coronavirus Cases In India: শুক্রবার ভারতের মোট করোনা সংক্রামিত প্রায় ৮১ লাখের কোঠায়, মৃত্যু মিছিলে শামিল ১,২১,০৯০
করোনা জর্জরিত ভারত (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ অক্টোবর: শুক্রবার প্রায় ৮১ লাখের কাছাকাছি পৌঁছে গেল ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা (Coronavirus Cases In India)। বৃহস্পতিবার সারাদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৪৮ হাজার ৬৪৮ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্ত ৮০ লাখ ৮৮ হাজার ৮৫১। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ৫ লাখ ৯৪ হাজার ৩৮৬। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৩০১ জন। ইতিমধ্যেই করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ৭৩ লাখ ৭৩ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৫৬৩ জন। এতদিনে দেশে মোট করোনার মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ২১ হাজার ৯০ জন।

এই মুহূর্তে দেশে করোনা থেকে সুস্থতার হার ৯০.৯৯ শতাংশ। যেখানে মৃত্যুর হার ১.৫০ শতাংশ। আইসিএমআর-এর তথ্য বলছে গতকাল বৃহস্পতিবার দেশে মোট ১১ লাখ ৬৪ হাজার ৬৪৮টি নমুনার করোনা টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট ১০ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৮৮টি নমুনার করোনা টেস্ট হয়েছে। ১৬ লাখ ৬৬ হাজার ৬৬৮ জন করোনা আক্রান্তকে নিয়ে দেশের মধ্যে সবথেকে বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। বৃহস্পতিবার সেখানে করোনার বলি ৫১৫। গতকাল সারাদিনে নতুন করে আক্রান্ত ৫ হাজার ৯০২ জন। করোনা আক্রান্তের নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি। আরও পড়ুন-PUBG Mobile Nordic Map: অবশেষে ব্যান কার্যকর, আজ থেকে আর ভারতীয় গেমারদের মোবাইলে চলবে না PUBG লিভিক, লাইট

বিশ্বের করোনা আক্রান্তের সংখ্যা ৪৫ মিলিয়নের কাছাকাছি। জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট বলছে ৪ কোটি ৪৯ লক্ষ ৮ হাজার ৪৭৭ জন বিশ্বে মোট করোনা আক্রান্ত। আর মৃত্যু মিছিলে শামিল ১১ লাখ ৭৯ হাজার ২৭৮ জন।