Coronavirus Cases In India: ৬১ হাজার ৮৭১ জন নতুন আক্রান্তকে নিয়ে ভারতে করোনার পরিসংখ্যান ৭৫ লাখ ছুঁই ছুঁই
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৮ অক্টোবর: গতকাল রবিবার ভারতে নতুন করে করোনায় আক্রান্ত (Cornavirus Cases In India) হলেন ৬১ হাজার ৮৭১ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে সোমবার ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ছুঁই ছুঁই। ভারতে একদিনে করোনায় ১ হাজার ৩৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের করোনায় মৃত্যুর সংখ্যার থেকে এদিন আরও বেড়েছে। ১৯৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশে ৭৪ লাখ ৯৪ হাজার ৫৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ১৪ হাজার ৩১ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ৭ লাখ ৮৩ হাজার ৩১১। গত ১ সেপ্টেম্বর থেকে হিসেব করলে গত শনিবারই প্রথম দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৮ লাখের নিচে এল।

তবে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৫ লাখ ৯৭ হাজার ২০৯ জন। এর মধ্যে একজন করোনাজয়ী বিদেশী হওয়ায় তাঁকে তাঁর দেশে ফেরত পাঠানো হয়েছে। দেশে করোনা থেকে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.৭৮ শতাংশ। মৃত্যুর হার ১.৫০ শতাংশ। গতকাল শনিবার আইসিএমআর ৯ লাখ ৭০ হাজার ১৭৩টি নমুনার করোনা টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত দেশে ৯ কোটি ৪২ লক্ষ ২৪ হাজার ১৯০টি নমুনার করোনা টেস্ট হয়েছে। বিশ্বের করোনা আক্রান্ত দেশের শীর্ষে রয়েছে আমেরিকা। এরপরেই ভারত। ভারতে শুরু থেকে করোনা বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। তবে শনিবার থেকে সেখানে নতুন করে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। রবিবার সারাদিনে ওই রাজ্যে করোনার বলি ২৫০ জন। শনিবার সংখ্যাটি ছিল ৫১৫। সবমিলিয়ে মারাঠা গড়ে করোনার মৃত্যু মিছিলে শামিল ৪১ হাজার ৯৬৫ জন। আরও পড়ুন-Nirmal Maji: করোনা আক্রান্ত নির্মল মাজি, ফের ভর্তি হাসপাতালে

এএনআই টুইট

সেখানে গতকাল সারাদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৫৯ জন। যেখানে একদিনে করোনায় আক্রান্ত হতেন ২৪ হাজার ৮৮৬ জন। সেই তুলনায় অনেকটাই কম সংক্রমণ বলা যেতে পারে। সবমিলিয়ে মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্ত ১৫ লাখ ৮৬ হাজার ৩২১ জন। হু হু করে রাজ্যের মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠছেন। তাই সুস্থতার হার ৮৫.৬৫ শতাংশ। দেশের অন্যান্য করোনাত্রস্ত রাজ্যগুলি হল কর্মাটক, তামিলনাড়ু, ওড়িশা, পশ্চিমবঙ্গ ও অন্ধ্রপ্রদেশ।