Indian Railways: ফিরছে টিকিটের পুরনো ভাড়া, যাত্রীদের চাপে শেষে 'বিশেষ' ট্রেন বাতিল রেলের
Local Train In West Bengal (Photo credit: Wikipedia)

দিল্লি, ১৩ নভেম্বর: যাত্রীদের চাপে শেষ পর্যন্ত সিদ্ধান্তে বদল রেলের। স্পেশাল ট্রেন (Special Train) অর্থাৎ বিশেষ ট্রেনের ট্যাগ তুলে নেওয়া হচ্ছে মেল ট্রেনগুলির উপর থেকে। তেমনি করোনার (COVID 19) পূর্বে ট্রেনের যে ভাড়া নির্ধারিত ছিল, তা ফেরানো হচ্ছে। যাত্রীদের চাপে পড়েই শেষ পর্যন্ত পুরনো ভাড়া ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে রেলের (Indian Railways) তরফে। টিকিটের জন্য পুরনো দাম দিয়েই তা এবার থেকে যাত্রীরা কাটতে পারবেন বলে খবর। শুক্রবার এমনই জানানো হয়েছে রেল দফতরের তরফে। শিগগিরই রেলের তরফে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলেও জানানো হয়।

শুক্রবার রেলওয়ে বোর্ডের তরফে এমন সিদ্ধান্তের ঘোষণা করা হয়েছে। যেখানে কোভিডের আগে টিকিটের যে দাম ছিল, তা দিয়েই যাত্রীরা এবার থেকে সফর করতে পারবেন বলে জানানো হয়। তবে স্পেশাল ট্রেন এবং হলিডে স্পেশাল অর্থাৎ ছুটির দিনে যে ট্রেনগুলি চালানো হবে, তার ক্ষেত্রে টিকিটের দাম সামান্য হলেও বাড়তে পারে বলে জানায় রেলওয়ে বোর্ড।

আরও পড়ুন: West Bengal: শীত পড়তে না পড়তেই ছন্দপতন হঠাৎ বৃষ্টিতে, কলকাতা সহ রাজ্যে বাড়ল তাপমাত্রা

যাত্রী স্বাচ্ছ্বন্দ্য়ের কথা মাথায়ে রেখেই রেলওয়ে বোর্ডের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরবর্তীকালে ট্রেনে চাপতে গেলে, যাত্রীদের যাতে অতিরিক্ত ভাড়া গুনতে না হয়, সেদিকে রাখা হয়েছে খেয়াল।