COVID-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২,৯৫,৪১; প্রথমবার মৃত্যু ছাড়াল ২ হাজার
কোভিড (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ এপ্রিল: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ২ লাখ ৯৫ হাজার ৪১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২৩ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৪৫৭ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২১ লাখ ৫৭ হাজার ৫৩৮ জনের। করোনা জয় করে মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৭৬ হাজার ৩৯ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮২ হাজার ৫৫৩ জনের।

স্বাস্থ্য় মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ১৩ কোটি ১ লাখ ১৯ হাজার ৩১০ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত ২৭ কোটি ১০ লাখ ৫৩ হাজার ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন: COVID-19 Surge in India: ‘করোনায় বিপর্যয় নিয়ে সরকার পক্ষ কী বিরোধী নেতৃত্বের সঙ্গে পরামর্শ করতে পারতেন না?’ প্রিয়ঙ্কা গান্ধী

এদিকে সারা বিশ্বে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৩৫ লাখ ৪২ হাজার ৫৫০ জন। মৃত্যু হয়েছে ৩০ লাখ ৫৭ হাজার ৫৪১ জন। সুস্থ হয়েছেন ১২ কোটি ১৮ লাখ ৯৬ হাজার ১৫৭ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৫ লাখ ৮৮ হাজার ৮৫২ জন।