COVID-19 cases In India: সংক্রমণে সর্বকালীন রেকর্ড, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩,১৪,৮৩৫ জন
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২২ এপ্রিল: ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা (COVID-19) সংক্রমণ দেশে। আক্রান্ত হলেন ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১০৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৮৪১ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৯৬৫ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২২ লাখ ৯১ হাজার ৪২৮ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৮৮০ জন। করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৫৭ জনের।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ১৩ কোটি ২৩ লাখ ৩০ হাজার ৬৪৪ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ২৭ কোটি ২৭ লাখ ৫ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন:  Ashish Yechury Dies Of Covid-19: করোনা কাড়ল প্রাণ, প্রয়াত সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরির ছেলে আশিস

আগামী মাসের ১ তারিখ থেকেই ১৮ বছরের ঊর্ধ্বে যে কোনও ভারতীয় কোভিডের টিকা নিতে পারবেন। সোমবার এই সংক্রান্ত ঘোষণা করেছে কেন্দ্র। একই সঙ্গে প্রস্তুতকার সংস্থা যাতে খোলা বাজারে টিকা বিক্রি (COVID-19 Vaccine Price) করতে পারে তার অনুমোদনও দিয়েছে সরকার। সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে জানানো হয়েছে বেসরকারি ক্ষেত্রে কোভিশিল্ড টিকার একটি ডোজের দাম ৬০০ টাকা পড়বে। রাজ্য সরকারগুলির জন্য টিকার দাম পড়বে ৪০০ টাকা।