Covid-19 Cases In India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৪২,৬১৮ জন, মৃত্যু ৩৩০ জনের
Coronavirus (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ সেপ্টেম্বর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ৪২ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩৩০ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৩৮৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Health Ministry) পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ৪৫ হাজার ৯০৭। গোটা অতিমারি পর্বে করোনার জেরে দেশে মোট প্রাণ গিয়েছে ৪ লাখ ৪০ হাজার ২২৫ জনের। দেশে বর্তমানে চিকিৎসা চলছে ৪ লাখ ৫ হাজার ৬৮১ জন রোগীর। এর মধ্যে কেরলেই সংখ্যাটা আড়াই লাখের কাছাকাছি। আর মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লাখ ১ জন।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৬৭ কোটি ৭২ লাখ ১১ হাজার ২০৫ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকালই দেওয়া হয়েছে ৫৮ লাখ ৮৫ হাজারের কিছু বেশি ডোজ। আরও পড়ুন: Uttar Pradesh: কপ্টারে চড়ে সিদ্ধার্থনগরের বন্যা পরিস্থিতি দেখলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

এদিকে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ২২ কোটি ছাড়াল। শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৪৩ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৬৬ হাজার ২২৪ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৭০ লাখের বেশি মানুষ।