Coronavirus Cases In India: হাজার ছুঁই ছুঁই দৈনিক মৃত্যু, চিন্তা বাড়িয়ে আগ্রাসী করোনা
Covid-19 Cases In India (File Photo)

নতুন দিল্লি, ২৯ অক্টোবর: বৃহস্পতিবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৩৪৮ জন। দৈনিক মৃত্যুও বাড়ছে তরতরিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৮০৫ জন। গতকাল হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১৩ হাজার ১৯৮ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে মোট কোভিড রোগীর সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ১৫৭ জন। এতদিনে করোনাকে জয় করেছেন, ৩ কোটি ৩৬ লাখ ২৭ হাজার ৬৩২ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ১ লাখ ৬১ হাজার ৩৩৪ টি। মৃত্যুমিছিলে শামিল ৪ লাখ  ৫৭ হাজার ১৯১ জন। আরও পড়ুনDelhi: ‘রাষ্ট্রীয় একতা সাইকেল মিছিলে’র সূচনায় অনিল বৈজল(দেখুন ছবি)

দেশে এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ১, ০৪,৮২,০০,৯৬৬ জন। এদিকে A.Y.4.2, করোনার (Corona) এই নতুন প্রজাতির জেরে আতঙ্ক ছড়াল গোটা বিশ্ব (World) জুড়ে। বর্তমানে করোনার এই প্রজাতি বিশ্বের ৪২টি দেশে চোখে পড়ছে। ডেল্টার পর এই প্রজাতির জেরে আতঙ্ক ছড়িয়েছে ভারতেও (India)। করোনার এই প্রজাতি ডেল্টার (Delta) তুলনায় দ্রুত গতিতে জিন পরিবর্তন করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনার দৈনিক পরিসংখ্যান

ভারতের দক্ষিণের রাজ্য  কর্ণাটকে এই প্রজাতির খোঁজ মিলেছে। ফলে চাঞ্চল্য ছড়াতে শুরু করেছে  এই রাজ্যে। জানা যাচ্ছে, কর্ণাটকের পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, কেরল এবং তেলাঙ্গানাতেও মিলছে করোনার  A.Y.4.2 এই প্রজাতি। দক্ষিণের পাশাপাশি জম্মু কাশ্মীর এবং মহারাষ্ট্রেও একজন করে করোনার এই নতুন প্রজাতিতে আক্রান্ত বলে খবর। তবে এখনই করোনার এই প্রজাতিকে নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।