Covid-19: কুড়ি হাজারের নিচে দৈনিক সংক্রমণ, তবে করোনা কাঁটা থাকছেই
COVID 19 (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ৬ অগাস্ট: করোনা ভাইরাস নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টা ভারতে নতুন করে ১৯ হাজার ৪০৬ জন আক্রান্ত হয়েছেন। তার আগের দিনের হিসেব অনুযায়ী দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা ছিল ২০ হাজার ৫৫১ জন। সেই হিসেবে দেখলে দৈনিক আক্রান্তের সংখ্যা কুড়ি হাজারের নিচে নামায় করোনায় স্বস্তি এসেছে। কিন্তু পজেটিভিটি হার না কমায় চিন্তা থাকছেই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কারণে ৪৯জন মারা গিয়েছেন। যেটা তার আগের দিন মৃত্যুর সংখ্যা ৭০-এ চলে গিয়েছিল।

দেশে এখন সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩৪ হাজার ৭৯৩ জন। দেশে আজ পর্যন্ত যতজন করোনা আক্রান্ত হয়েছে, সেই অনুপাতে এখন সক্রিয় কোভিড আক্রান্ত হচ্ছে ০.৩১ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী দেশে করোনায় মোট ৪ কোটি ৪১ লক্ষ ২৬ হাজার ৯৯৪ জন আক্রান্ত হয়েছেন। আরও পড়ুন-উপ রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ শুরু, জগদীপ ধনখড়ের সঙ্গে লড়াই মার্গারেট আলভার

দেখুন টুইট

গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৯২৮ জন। দেশে আজ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছে ৪ কোটি ৩৪ লক্ষ ৬৫ হাজার ৬৬২ জন। দেশে আজ পর্যন্ত সরকারী হিসেবে মোট মৃত্যু ৫ লক্ষ ২৬ হাজার ৬৪৯ জন। কেরল, মহারাষ্ট্র, কর্ণাটক, দিল্লি-তে করোনার প্রকোপ কিছুটা কমেছে।