Corona Virus: ফের দেশে করোনায় দৈনিক সংক্রমণ ১২ হাজার ছাড়াল, একদিনে মৃত ৪২
Coronavirus (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ২২ এপ্রিল: একদিনের ব্যবধানে ফের দেশে করোনা ভাইরাসে (Corona Virus) দৈনিক সংক্রমণ ১২ হাজার ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ১২ হাজার ১৯৩ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। একদিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৫০০ জন। পাশাপশি বাড়ল সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা। ৬৬ হাজার থেকে বেড়ে দেশে এখন সক্রিয় কোভিড আক্রান্তের সাড়ে সংখ্যা ৬৭ হাজার ছাড়ল। দেশে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ৫৫৬ জন। একদিনে করোনায় দেশে মৃত্যু হল ৪২ জনের। এখনও পর্যন্ত সরকারী হিসেবে দেশে করোনা ভাইরাসে মৃত্যু সংখ্যা ৫ লক্ষ ৩১ হাজার ৩০০।

২০২৩ সালের মার্চ থেকে ভারতে ফের বাড়তে শুরু করেছে করোনা (COVID-19) রোগীর সংখ্যা। ২০ এপ্রিল পর্যন্ত গত এক সপ্তাহে দেশজুড়ে নতুন করে ১০ হাজার ২৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই সপ্তাহে রোগী বৃদ্ধির হার ৫.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে যা গত সপ্তাহে ছিল ৪.৭ শতাংশ। তবে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর সংখ্যা সেই তুলনায় অনেক কম রয়েছে। আরও পড়ুন-অক্ষয় তৃতীয়ায় শুরু হল চারধাম যাত্রা

দেখুন টুইট

এদিকে, ক্রমশ দেশজুড়ে বাড়ছে (Rising) করোনা (Covid cases) রোগীর সংখ্য়া। বেশ কয়েকটি রাজ্য়ের পরিস্থিতি চিন্তার উদ্রেক ঘটিয়েছে। এই অবস্থায় দেশের সাতটি রাজ্য (Seven State) ও কেন্দ্রশাসিত (Union Territories) দিল্লির (Delhi) জন্য নয়া নির্দেশিকা (Advisory) জারি করল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার (Central Government)।

শুক্রবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh), তামিলনাড়ু (Tamil Nadu), কেরল (Kerala),হরিয়ানা (Haryana), মহারাষ্ট্র (Maharashtra), রাজস্থান (Rajasthan), কর্নাটক (Karnataka) ও দিল্লির (Delhi) মুখ্যসচিব (Chief Secretary) ও স্বাস্থ্য (Health) দফতরের প্রধান সচিব (Principal Secretary) ও সচিবদের (Secretary) একটি চিঠি পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ (Union Health Secretary Rajesh Bhushan)।